সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / মহানগর / একটি পরিচ্ছন্ন নগর উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করলেন কেসিসি মেয়র
খুলনা ব্যুরো
Published : Saturday, 12 January, 2019 at 7:03 PM, Count : 16
খুলনাবাসীকে একটি পরিচ্ছন্ন নগর উপহার দেওয়ার অভিপ্রায় পুনর্ব্যক্ত করলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি বৃহস্পতিবার সকালে কেসিসি মিলনায়তনে ‘জলবায়ুর প্রভাবে খুলনা মহানগরে স্থানান্তরিত অভিবাসী ও দরিদ্র পরিবারসমূহের অভিযোজিত জীবন-জীবিকার উন্নয়নে ছাগল পালন প্রকল্প’ এর অবহিতকরণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বক্তৃতাকালে সিটি মেয়র আরও বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মূল শহর থেকে বাইরে অবস্থিত ওয়ার্ডগুলোতে পরিকল্পিতভাবে ছাগল পালনের মাধ্যমে বেশ কিছু পরিবারকে স্বাবলম্বী করা সম্ভব। নগরে কাজ করা বিভিন্ন এনজিওগুলো একটি করে বিশেষ কর্মসূচি বাস্তবায়ন করলে খুলনা একটি সুন্দর নগর হিসেবে গড়ে উঠবে।
অবহিতকরণ সভায় জানানো হয়, ওয়েভ ফাউন্ডেশনের মাধ্যমে ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ডে ৫৯টি পরিবারকে ছাগল চাষে সহোযোগিতা দেওয়া হবে। এর জন্য ব্যয় হবে ৪৩ লাখ ৪৬ হাজার পাঁচশ টাকা।

১৮ মাসব্যাপী এই প্রকল্পে জলবায়ু অভিবাসী, ঝুঁকিপূর্ণ ও অতিদরিদ্র পরিবারকে অগ্রাধিকার দেওয়া হবে। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে সংশ্লিষ্ট পরিবারগুলো অর্থিকভাবে স্বাবলম্বী হয়ে উঠবে।
সভায় বিশেষ অতিথি ছিলেন কেসিসির প্যানেল মেয়র সুফিয়া রহমান শুনু এবং প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা। কর্মশালায় দুটি পাওয়ার প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়েভ ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।




দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162