আজ শনিবার, ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, ২৯ এপ্রিল ২০১৭ খ্রিস্টাব্দ
টাকা ফেরতে ডেসটিনির প্রস্তাব চেয়েছেনআপিল বিভাগ
Published : Monday, 1 August, 2016 at 9:57 PM, Count : 6194
ডেসটিনি রিপোর্ট : গ্রাহকের টাকা ফেরত দিতে ডেসটিনি গ্রুপের কাছে প্রস্তাব চেয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
আগামী ১১ আগস্টের মধ্যে ডেসটিনি গ্রুপের আইনজীবীর মাধ্যমে এ টাকা ফেরতের বিষয়ে প্রস্তাব দিতে বলা হয়েছে। কলাবাগান থানার দুই মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিঃ-এর চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনের জামিন শুনানিতে এ প্রস্তাব চান প্রধান বিচারপতির নেতৃত্বে ৫ বিচারপতির বেঞ্চ। পাশাপাশি ১১ আগস্ট পর্যন্ত হাইকোর্টের জামিনের আদেশ স্থগিত করেন আপিল বিভাগ। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। ডেসটিনির দুই কর্মকর্তার পক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। কলাবাগান থানার এ দুই মামলায় ডেসটিনি গ্রুপের এই দুই শীর্ষ কর্মকর্তা ২০১২ সালের ১১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে প্রায় ৪ বছর ধরে তারা কারাবন্দি রয়েছেন। গত ২০ জুলাই বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ শর্ত সাপেক্ষে এ দুজনের জামিন মঞ্জুর করেন। এরপর জামিন স্থগিত চেয়ে আবেদন জানায় দুদক। গত ২৪ জুলাই এ আবেদন শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে ৩১ জুলাই শুনানির দিন ধার্য করেন চেম্বার বিচারপতির আদালত।
গতকাল রোববার এ আবেদনের শুনানিতে আপিল বিভাগ ডেসটিনির আইনজীবী আজমালুল হোসেন কিউসিকে উদ্দেশ করে বলেন, ‘আপনি সুব্রত রায়কে চেনেন?’ আইনজীবী কোনো জবাব না দেওয়ার পর আদালত বলেন, ‘সুব্রত রায় হলেন ভারতের সাহারা গ্রুপের মালিক। তাদের অনেক কিছু (ব্যবসা) আছে। এমনকি সাহারা গ্রুপ আমাদের ক্রিকেট দলের স্পন্সরও ছিলেন। তাদের মালিক জেলে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতের নির্দেশমতো টাকা ফেরত দিচ্ছেন। তাকেও রেহাই দেওয়া হয়নি। এমনকি তার মায়ের অসুস্থতাও আমলে নেওয়া হয়নি।’ আদালত ডেসটিনির আইনজীবীকে উদ্দেশ করে আরো বলেন, ‘আপনি কীভাবে টাকা দেবেন বলেন?’ জবাবে আইনজীবী বলেন, টাকা তো ওনারা (দুদক) ফ্রিজ করে রেখেছে ২০১২ সাল থেকে। ব্যবসা প্রতিষ্ঠান, স্থাবর-অস্থাবর সম্পত্তি, সিনেমা হলসহ যা কিছু আছে সবকিছু।
এ সময় আদালত বলেন, ‘আপনি প্রস্তাব নিয়ে আসেন, তারপর দেখব। ১১ আগস্ট আবার কার্যতালিকায় থাকবে।‘ পরে দুদকের আইনজীবী বলেন, আদালত তাদের কাছে টাকা ফেরত দেওয়ার বিষয়ে প্রস্তাব চেয়েছেন। আপাতত অন্তত এক হাজার কোটি টাকা ফেরতের বিষয়ে প্রস্তাব চাওয়া হয়েছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন। ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
সম্পাদক কর্তৃক ১৪৬ মতিঝিল বাণিজ্যিক এলাকা (৪র্থ তলা), ঢাকা-১০০০ থেকে প্রকাশিত ও ডেসটিনি প্রিন্টিং প্রেস, ১৩/২/এ কেএম দাস লেন, গোপীবাগ, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
যোগাযোগ : আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর, ঢাকা-১০০০।
ফোন : ৭১৭৪৭০২, ৯৫৫৯৯৪৯, ৯৫৫৯০০৬, বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০, email: ddaddtoday@gmail.com ওয়েবসাইট : www.dainik-destiny.com, e-mail:destinyout@yahoo.com, dainikdestiny@gmail.com, destiny24news@gmail.com
Developed & Maintenance by i2soft