আজ সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, ২৯ মে ২০১৭ খ্রিস্টাব্দ
সেন্টমার্টিনে ৩০ কোটি টাকার ইয়াবা জব্দ, আটক ৪
সেন্টমার্টিন প্রতিনিধি
Published : Wednesday, 7 December, 2016 at 9:20 PM, Count : 26197
কক্সবাজারের সেন্টমার্টিনে ৬ লাখ পিস ইয়াবাসহ চার মাঝিমাল্লাকে আটক করেছে কোস্টগার্ড। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে বঙ্গোপসাগরে পৃথক অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩০ কোটি টাকা বলে জানা গেছে।
আটকরা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের হাবিবছড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে বাবুল মিয়া (৩৫), একই গ্রামের মো. সিরাজের ছেলে মো. জমির (৩২), হোসেন আহমদের ছেলে মো. ইদ্রিস (৩২) ও সলিম উল্লøাহর ছেলে মো. জুবাইর (৩১)। বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে কোস্টগার্ড টেকনাফের স্টেশন কমান্ডার লে. নাফিউর রহমান জানান, সমুদ্রপথে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে আসার গোপন সংবাদ পেয়ে কোস্টগার্ডের সদস্যরা অভিযানে নামেন। সাগরে চলমান একটি ট্রলারকে সন্দেহ হলে থামানোর সংকেত দেয়া হয়। কিন্তু ট্রলারটি না থামিয়ে গতি আরো বাড়িয়ে চলে যেতে চাইলে ধাওয়া দিয়ে ট্রলারটি আটক করেন কোস্টগার্ড সদস্যরা। এ সময় পালিয়ে যাওয়ার সময় পাচারকারী দলের চার সদস্যকে আটক করা হয়। পরে ওই ট্রলারে তল্লাশি চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। তিনি আরও বলেন, একই দিন এর আগে কোস্টগার্ডের ওই বিশেষ টিম সেন্টমার্টিনের দক্ষিণপাড়া সংলগ্ন পশ্চিম সমুদ্র সৈকতে অভিযান চালিয়ে একটি পরিত্যক্ত বস্তা উদ্ধার করে। ওই বস্তা থেকে সাড়ে ৫ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। এ সময় কাউকে আটক করা সম্ভব হননি। ট্রলার ও ৫০ হাজার ইয়াবাসহ আটক চারজনের বিরুদ্ধে থানায় মামলা রুজু করে সোপর্দ করা হবে এবং পরিত্যক্ত উদ্ধার সাড়ে ৫ লাখ পিস ইয়াবা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে জমা দেয়া হবে। উভয় অভিযানে জব্দ করা ইয়াবার বাজার মূল্য প্রায় ৩০ কোটি টাকা। এদিকে টেকনাফ সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকায় জেলের বেশে সমুদ্রপথে ইয়াবার চালান পাচার করছে ইয়াবা ব্যবসায়ীরা। গত শুক্রবার ভোরে সেন্টমার্টিনের অদূরে সমুদ্র থেকে দেড় লাখ ইয়াবাসহ ১৫ জন (জেলে বেশ ধারণ করা) ইয়াবা পাচারকারীকে আটক করেছিল কোস্টগার্ড।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন। ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
সম্পাদক কর্তৃক ১৪৬ মতিঝিল বাণিজ্যিক এলাকা (৪র্থ তলা), ঢাকা-১০০০ থেকে প্রকাশিত ও ডেসটিনি প্রিন্টিং প্রেস, ১৩/২/এ কেএম দাস লেন, গোপীবাগ, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
যোগাযোগ : আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর, ঢাকা-১০০০।
ফোন : ৭১৭৪৭০২, ৯৫৫৯৯৪৯, ৯৫৫৯০০৬, বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০, email: ddaddtoday@gmail.com ওয়েবসাইট : www.dainik-destiny.com, e-mail:destinyout@yahoo.com, dainikdestiny@gmail.com
Developed & Maintenance by i2soft