আজ রবিবার, ৭ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ, ১৯ ফেব্রুয়ারী ২০১৭ খ্রিস্টাব্দ
মুক্তিযোদ্ধা স্বামীর স্বীকৃতির অপেক্ষায় বরিশালের বিধবা আছিয়া
বরিশাল প্রতিনিধি :
Published : Friday, 6 January, 2017 at 11:14 PM, Update: 07.01.2017 10:37:17 AM, Count : 62
মুক্তিযোদ্ধা স্বামীর স্বীকৃতির অপেক্ষায় বরিশালের বিধবা আছিয়াবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারাদিয়ে দেশ মাতৃকার টানে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন আব্দুস ছত্তার হাওলাদার। নিজের জীবন বাঁজি রেখে রণাঙ্গনে বীরত্বের ভূমিকা পালন করে তিনি ছিনিয়ে এনেছিলেন বিজয় পতাকা। কিন্তু জীবন যুদ্ধে পরাজিত হয়ে ২০১১ সালে এ বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেন।
বরিশালের গৌরনদী উপজেলার জঙ্গলপট্টি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস ছত্তার হাওলাদারের অসহায় বিধবা স্ত্রী আছিয়া বেগম জানান, মুক্তিযুদ্ধের সকল প্রকার কাগজপত্র থাকা সত্বেও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডারের দাবিকৃত মোটা অংকের টাকা উৎকোচ দিতে না পারায় তার স্বামীর নাম মুক্তিযোদ্ধার তালিকায় অর্ন্তভূক্ত করা হয়নি। তিনি (বিধবা আছিয়া) আরও জানান, তার মৃত মুক্তিযোদ্ধা স্বামীর নাম গেজেটভ্ক্তূ করার জন্য তিনি সম্প্রতি অনলাইনে আবেদন সহ দীর্ঘদিন থেকে সংশ্লিষ্টদের কাছে ধর্ণা দিয়েও কোন সুফল পাননি।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে দেশ মাতৃকার টানে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য কহেল উদ্দিন হাওলাদারের পুত্র আব্দুস ছত্তার হাওলাদার ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে আমলানী যুব শিবির নিয়ন্ত্রণ পরিষদে ভর্তি হন (আইডি নং-১৮০৪৩)।
পরবর্তীতে তিনি ৯ নং সেক্টরের কমান্ডার মেজর এম.এ জলিল ও মুক্তিযোদ্ধা হেমায়েত বাহিনীর অধীনে বিভিন্নস্থানে সক্রিয়ভাবে যুদ্ধে অংশগ্রহণ করে বীরত্বের ভূমিকা পালন করেন (এফএফ নং-৬২৩)। জীবদ্দশায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছত্তার হাওলাদারের কাছে মোটা অংকের টাকা উৎকোচ দাবি করেছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক এক কমান্ডার। তার দাবিকৃত উৎকোচের টাকা দিতে না পারায় অসহায় এ মুক্তিযোদ্ধার নাম তালিকাভূক্ত করা হয়নি। অসহায় বিধবা আছিয়া বেগম কাগজপত্র পর্যালোচনা করে তার মৃত স্বামীর নাম মুক্তিযোদ্ধার তালিকায় অর্ন্তভূক্তির জন্য প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।



 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন। ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
সম্পাদক কর্তৃক ১৪৬ মতিঝিল বাণিজ্যিক এলাকা (৪র্থ তলা), ঢাকা-১০০০ থেকে প্রকাশিত ও ডেসটিনি প্রিন্টিং প্রেস
১৩/২/এ কেএম দাস লেন, গোপীবাগ, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। যোগাযোগ : আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর, ঢাকা-১০০০।
ফোন : ৭১৭৪৭০২, ৯৫৫৯৯৪৯, ৯৫৫৯০০৬, বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০, email: ddaddtoday@gmail.com ওয়েবসাইট : www.dainik-destiny.com, e-mail:destinyout@yahoo.com, dainikdestiny@gmail.com, destiny24news@gmail.com
Developed & Maintenance by i2soft