আজ বুধবার, ১৫ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, ২৯ মার্চ ২০১৭ খ্রিস্টাব্দ
ইভিএম ব্যবস্থা চালুসহ আওয়ামী লীগের ৪ প্রস্তাব রাষ্ট্রপতিকে
ডেসটিনি রিপোর্ট :
Published : Wednesday, 11 January, 2017 at 6:00 PM, Count : 65
ইভিএম ব্যবস্থা চালুসহ আওয়ামী লীগের ৪ প্রস্তাব রাষ্ট্রপতিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট নেয়ার প্রস্তাব করেছ আওয়ামী লীগ। রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপে ক্ষমতাসীন দল এই প্রস্তাব তুলে ধরে বলে জানিয়েছেন দলটির নেতারা।

বুধবার বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতির দেড় ঘণ্টার সংলাপে এই প্রস্তাব রাখে আওয়ামী লীগ। আওয়ামী লীগ নেতারা জানান, এই আলোচনায় তারা মোট চারটি প্রস্তাব দিয়েছে। এর মধ্যে আছে সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন, সংবিধানে নির্বাচন কমিশন গঠনের বিষয়ে যে আইনের কথা বলা আছে, তা প্রণয়ন এবং নির্বাচন কমিশনের ক্ষমতা বৃদ্ধি।

দশম সংসদ নির্বাচনের আগেই আওয়ামী লীগ ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট নেয়ার পক্ষে ছিল। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট ভোট নেয়ার একটি যন্ত্রও আবিষ্কার করে। চট্টগ্রাম সিটি করপোরেশন এবং কুমিল্লা সিটি করপোরেশনে সেই যন্ত্রের ব্যবহারও করে। তবে বিএনপির আপত্তির মুখে নির্বাচন কমিশন দশম সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের চিন্তা বাদ দেয়।

আওয়ামী লীগ বলছে, এই যন্ত্রের মাধ্যমে ভোট নেয়া হলে জনগণের ভোটাধিকার আরও সুসংহত হবে। পাশাপাশি ব্যালটের অপচয় কমবে। ফলাফল ঘোষণার ক্ষেত্রে বিলম্বও কম হবে।
বিকাল চারটায় দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধি দল বঙ্গভবনে যান। এ সময় তার সঙ্গে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য, মোহাম্মদ নাসিম, আবুল মাল আবদুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, এইচ টি ইমাম, ইউসুফ হোসেন হুমায়ুন, এম জমির, সাংগঠনিক সম্পাদক দিপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আইন বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এবং আইনমন্ত্রী আনিসুল হক।
বিকাল সাড়ে পাঁচটার দিকে আওয়ামী লীগের নেতারা বঙ্গভবন ছেড়ে যান। সন্ধ্যায় দলের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই সংলাপের বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন। ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
সম্পাদক কর্তৃক ১৪৬ মতিঝিল বাণিজ্যিক এলাকা (৪র্থ তলা), ঢাকা-১০০০ থেকে প্রকাশিত ও ডেসটিনি প্রিন্টিং প্রেস, ১৩/২/এ কেএম দাস লেন, গোপীবাগ, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
যোগাযোগ : আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর, ঢাকা-১০০০।
ফোন : ৭১৭৪৭০২, ৯৫৫৯৯৪৯, ৯৫৫৯০০৬, বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০, email: ddaddtoday@gmail.com ওয়েবসাইট : www.dainik-destiny.com, e-mail:destinyout@yahoo.com, dainikdestiny@gmail.com, destiny24news@gmail.com
Developed & Maintenance by i2soft