আজ রবিবার, ৯ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ, ২২ জানুয়ারী ২০১৭ খ্রিস্টাব্দ
বিশ্ব ইজতেমা উপলক্ষে রেলওয়ের বিশেষ ট্রেন
ডেসটিনি রিপোর্ট
Published : Thursday, 12 January, 2017 at 10:30 PM, Count : 20
টঙ্গীতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লিগণের ভ্রমণের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত বিভিন্ন গন্তব্যে বেশ কিছু বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণ করেছে। যাত্রীদের টিকিট সংগ্রহের মাধ্যমে ট্রেনে ভ্রমণ করতে হবে বলে তথ্যবিবরণীতে জানানো হয়।
গতকাল এক তথ্য বিবরণীতে বলা হয়, ১৩ ও ১৪ জানুয়ারি ২০১৭ জামালপুর-টঙ্গী স্পেশাল ট্রেন সকাল ৯টা ১৫ মিনিটে জামালপুর হতে ছেড়ে দুপুর ২টা ১৫ মিনিটে টঙ্গীতে পৌঁছবে। ১৩ জানুয়ারি ঢাকা-টঙ্গী জুম্মা স্পেশাল ট্রেন ঢাকা হতে সকাল ১০টা ২০ মিনিটে ছেড়ে টঙ্গীতে সকাল ১১টা ২০ মিনিটে পৌঁছাবে এবং ট্রেনটি টঙ্গী হতে দুপুর ১২টা ৫০ মিনিট ছেড়ে ঢাকায় দুপুর ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে। ১৪ জানুয়ারি লাকসাম-টঙ্গী স্পেশাল ট্রেনটি লাকসাম হতে সকাল ১০টায় ছেড়ে টঙ্গীতে ৩টা ৪০ মিনিটে পৌঁছাবে।
১৫ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের দিন ভোর ৫টা ৪৫ মিনিট মোনাজাত স্পেশাল ট্রেন-১ ঢাকা থেকে ছেড়ে সকাল ৬ টা ১৫ মিনিট টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-২ সকাল ৭টা ১৫ মিনিট ঢাকা থেকে ছেড়ে সকাল ৮টা ১০ মিনিট টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৩ ঢাকা থেকে সকাল ৭টা ৩০ ছেড়ে সকাল ৮টা ৩০ মিনিট টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৪ ঢাকা থেকে সকাল ৯ টায় ছেড়ে সকাল ১০ টায় টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৫ ঢাকা থেকে সকাল ৯ টায় ছেড়ে সকাল ১০ টায় টঙ্গী পৌঁছাবে।
মোনাজাত স্পেশাল ট্রেন-৬ ঢাকা থেকে সকাল ১০ টা ৫০ মিনিট ছেড়ে সকাল ১১টা ৪০ মিনিট টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৭ ঢাকা থেকে সকাল ১০টা ৫০ মিনিট ছেড়ে সকাল ১১টা ৪০ মিনিট টঙ্গী পৌঁছাবে। টঙ্গী-আখাউড়া-লাকসাম স্পেশাল ট্রেন টঙ্গী থেকে দুপুর ১২টা ৫০ মিনিট ছেড়ে বিকাল ৫টা ৫০ মিনিট লাকসাম পৌঁছাবে। টঙ্গী-আখাউড়া স্পেশাল-১ টঙ্গী থেকে দুপুর ২টা ৫৫ মিনিট ছেড়ে সন্ধ্যা ৬টা ১৫ মিনিট আখাউড়া পৌঁছাবে। টঙ্গী-ময়মনসিংহ-১ টঙ্গী থেকে দুপুর ১২টা ২০ মিনিট ছেড়ে বিকাল ৩টা ৩০ মিনিট ময়মনসিংহ পৌঁছাবে। টঙ্গী-ময়মনসিংহ-২ টঙ্গী থেকে দুপুর ১২টা ৪০ মিনিট ছেড়ে বিকাল ৩টা ৫৫ মিনিট ময়মনসিংহ পৌঁছাবে। টঙ্গী-ময়মনসিংহ-৩ টঙ্গী থেকে দুপুর ২টা ১০ মিনিট ছেড়ে বিকাল ৪টা ৫৫ মিনিট ময়মনসিংহ পৌঁছাবে।
এছাড়াও টঙ্গী-ময়মনসিংহ-৪ টঙ্গী থেকে রাত ১০টা ৩০ মিনিট ছেড়ে রাত ১ টায় ময়মনসিংহ পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ১ ও ২ টঙ্গী থেকে দুপুর ১২টা ৪০ মিনিট ছেড়ে দুপুর ১টা ৩৫ মিনিট ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ৩ টঙ্গী থেকে দুপুর ১টা ১০ মিনিট ছেড়ে দুপুর ২ টা ৫ মিনিট ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ৪ টঙ্গী থেকে দুপুর ২টা ১৫ মিনিট ছেড়ে দুপুর ৩টা ১০ মিনিট ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ৫ টঙ্গী থেকে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট ছেড়ে রাত ৭টা ৫৫ মিনিট ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ৬ টঙ্গী থেকে রাত ৭টা ২০ মিনিট ছেড়ে রাত ৮টা ২০ মিনিট ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ৭ টঙ্গী থেকে রাত ৯টা ৩০ মিনিট ছেড়ে রাত ১০টা ২০ মিনিট ঢাকায় পৌঁছাবে।
তথ্য বিবরণীতে আরো বলা হয় , বিশ্ব ইজতেমায় আগত মুসল্লি¬দের সুবিধার্থে ১০ জানুয়ারি দুপুরের পর থেকে ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের পূর্ব দিন পর্যন্ত ঢাকা অভিমুখী সকল ট্রেনের টঙ্গী স্টেশনে ২ মিনিট বিরতি থাকবে। আগামী ১৩ জানুয়ারি শুক্রবার সুবর্ণ এক্রাপ্রেস ও ১৫ জানুয়ারি রবিবার মহানগর এক্রাপ্রেস ট্রেন সাপ্তাহিক ব›েধর দিনও চলাচল করবে। ১৫ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের দিন সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস এবং তুরাগ এক্সপ্রেস-১, ২, ৩, ৪ এবং ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়নগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেনসমুহ চলাচল ব›ধ থাকবে। আখেরি মোনাজাতের পরের দিন অর্থাৎ ১৬ জানুয়ারি তারিখ টিকেটধারী মুসল্লিগণের টঙ্গী স্টেশন থেকে ট্রেনে আরোহণের সুবিধার্থে সুন্দরবন, পারাবত, ধুমকেতু, এগারসিন্দুর প্রভাতী, অগ্নি¬বীণা, একতা, কিশোরগঞ্জ, জয়ন্তীকা, সিল্কসিটি, উপকুল, কালানী, মহানগর প্রভাতী, রংপুর, যমুনা, সিরাজগঞ্জ, হাওর ও মহানগর গোধুলী এক্সপ্রেস ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন। ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
সম্পাদক কর্তৃক ১৪৬ মতিঝিল বাণিজ্যিক এলাকা (৪র্থ তলা), ঢাকা-১০০০ থেকে প্রকাশিত ও ডেসটিনি প্রিন্টিং প্রেস
১৩/২/এ কেএম দাস লেন, গোপীবাগ, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। যোগাযোগ : আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর, ঢাকা-১০০০।
ফোন : ৭১৭৪৭০২, ৯৫৫৯৯৪৯, ৯৫৫৯০০৬, বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০, email: ddaddtoday@gmail.com ওয়েবসাইট : www.dainik-destiny.com, e-mail:destinyout@yahoo.com, dainikdestiny@gmail.com, destiny24news@gmail.com
Developed & Maintenance by i2soft