আজ শুক্রবার, ১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৫ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
 / তথ্য ও প্রযুক্তি / আপনার এলাকায় স্মার্ট কার্ড বিতরণের তথ্য জানুন মোবাইল অ্যাপ এ
ডেসটিনি অনলাইন :
Published : Sunday, 3 December, 2017 at 11:06 AM, Count : 622
আপনার এলাকায়  স্মার্ট কার্ড বিতরণের তথ্য  জানুন মোবাইল অ্যাপ এ

আপনার এলাকায় স্মার্ট কার্ড বিতরণের তথ্য জানুন মোবাইল অ্যাপ এ

স্মার্ট কার্ড বিতরণের তথ্য নিয়ে ‘National Smart Card Bangladesh’ নামে একটি অ্যাপ্লিকেশন (অ্যাপ) তৈরি করেছে টেকটিউনস অ্যাপস।স্মার্টফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে এই অ্যাপ। আগামী ১ ডিসেম্বর দেশের ৩১টি জেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।


গত মঙ্গলবার ইসির আইডেনটিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং অ্যাকসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পের স্টিয়ারিং কমিটির সভায় এই সিদ্ধান্ত হয় বলে সংশ্লিষ্ট  সূত্রে জানা গেছে। ডিসেম্বরে যেসব জেলায় স্মার্ট কার্ড বিতরণ করা হবে সেগুলো হলো ঢাকা সার্কেল ইউনিয়ন, নারায়ণগঞ্জের বন্দর, রাজশাহীর পবা, চট্টগ্রামের আনোয়ারা, পঞ্চগড় সদর, বগুড়া সদর, জয়পুরহাট সদর, গাইবান্ধা সদর, কুড়িগ্রাম সদর, লালমনিরহাট সদর, নীলফামারী সদর,দিনাজপুর সদর, ঠাকুরগাঁও সদর, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, বান্দরবান সদর, খাগড়াছড়ি সদর, রাঙামাটি সদর, পিরোজপুর সদর, শরীয়তপুর সদর, ঝালকাঠি সদর, সুনামগঞ্জ সদর, মেহেরপুর সদর, বরগুনা সদর, বাগেরহাট সদর, নড়াইল সদর, হবিগঞ্জ সদর, কক্সবাজার সদর,নেত্রকোনা সদর, নোয়াখালী সদর, পটুয়াখালী সদর ও পাবনার সদর উপজেলা।

এখন ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা সিটি করপোরেশনে স্মার্ট কার্ড বিতরণের কাজ চলছে।  গতকাল বুধবার ঢাকার সাভার, ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং ২৮ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে।

আপনার এলাকায়  স্মার্ট কার্ড বিতরণের তথ্য সহজেই জানতে পারেন মোবাইল অ্যাপ দিয়ে । স্মার্ট কার্ড বিতরণের তথ্য নিয়ে ‘National Smart Card Bangladesh’ নামে একটি অ্যাপ্লিকেশন (অ্যাপ) তৈরি করেছে টেকটিউনস অ্যাপস।স্মার্টফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে এই অ্যাপ।

এন্ড্রয়েড  মোবাইলের জন্য অ্যাপ টি ডাওনলোড করতে পারেন। ডাওনলোড  লিংকঃ https://goo.gl/lPiQo6 অ্যাপটিতে বিস্তারিত তুলে ধরা হয়েছে কিভাবে পাবেন , কি কি তথ্য লাগবে ইত্যাদি । জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যে কোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যে কোনো ফোন থেকে এই অ্যাপ থেকে হেল্প ডেস্কে যোগাযোগ করলে , নাগরিকদের তথ্য জানাবে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।

এসএমএস-এর মাধ্যমেও  বিতরণের তারিখ ও কেন্দ্র জানতে পারবেন এই অ্যাপ দিয়ে  সহজেই । যারা ভোটার হয়ে এখনও এনআইডি পাননি তাদের  জন্যো  ফরম্যাটে  আছে এই অ্যাপ এ ,  জন্মতারিখ লিখে অ্যাপ থেকে  মেসেজ পাঠাতে হবে। ফিরতি মেসেজে বিতরণের তারিখ ও বিতরণ কেন্দ্র জানিয়ে দেবে এনআইডি উইং।

এছাড়া ও  এনআইডি অথবা ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর ও জন্মতারিখ ব্যবহার করে কার্ড সংগ্রহের বিষয়ে তথ্য জানান যাবে। অ্যাপটি ইতিমধ্যে ৫ লক্ষের মত ইউজার ব্যাবহার করছে ।এন্ড্রয়েড  মোবাইলের জন্য অ্যাপ টি ডাওনলোড করতে পারেন। ডাওনলোড  লিংকঃ https://goo.gl/lPiQo6 ।অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে । 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162