আজ বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
 / রাজনীতি / দেশে নির্বাচনী নতুন জোট
যুক্তফ্রন্ট
ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 5 December, 2017 at 3:32 PM, Update: 05.12.2017 3:36:16 PM, Count : 101
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

দেশে এবার চার দলের সমন্বয়ে আত্মপ্রকাশের অপেক্ষায় বিকল্প রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট। সোমবার (৪ ডিসেম্বর) রাতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় এক বৈঠকে এই জোট গঠনের সিদ্ধান্ত হয়। বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান ও প্রাক্তন রাষ্ট্রপতি অধ্যাপক একিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে প্রধান করে নতুন জোট গঠন। জোটের নাম ৪ দলীয় যুক্তফ্রন্ট। এ ছাড়া জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ ও নাগরিক ঐক্য এই জোটে থাকছেন।

নিরপেক্ষ সরকারের অধীনে’ একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করাই জোটের প্রথম কাজ ঠিক করা হয়েছে বলে বি চৌধুরী জানিয়েছেন। বি চৌধুরী, কাদের সিদ্দিকী ও রব ২০১৪ সালের নির্বাচনের আগেও এনডিএফ নামে একটি জোট গঠন করেছিলেন। কিন্তু বিএনপির মতো তারাও ওই নির্বাচন বর্জন করে।

এবার একাদশ সংসদ নির্বাচনের আগের বছর গত কিছু দিন ধরেই নতুন জোট গড়ার তোড়জোড় করছিলেন তারা। রবের বাড়িতে সাম্প্রতিক এক বৈঠকে পুলিশ বাগড়া দেওয়ার পর বি চৌধুরীর বাড়িতে বসেছিলেন তারা। বৈঠকের পর বি চৌধুরী বলেন“যুক্তফ্রন্ট নামে জোট ঘোষণা করা হয়েছে। আমরা সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করব নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে। এটাই আমাদের প্রথম কাজ হবে।এছাড়া যথাসময়ে’ সংবাদ সম্মেলন করে জোটের আনুষ্ঠানিক কার্যক্রম জানানো হবে বলে জানান রব।

গতকাল সন্ধ্যায় বৈঠকে উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট বি. চৌধুরী, মহাসচিব আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ দলগুলোর কেন্দ্রীয় নেতারা। জোটের গঠন-কাঠামো ও কার্যপদ্ধতি পরে ঠিক করা হবে বলে জানা গেছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162