আজ শুক্রবার, ১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৫ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
 / তথ্য ও প্রযুক্তি / বহুল আলোচিত সোফিয়া এখন ঢাকায়
ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 5 December, 2017 at 3:36 PM, Count : 121
বহুল আলোচিত সোফিয়া এখন ঢাকায়

বহুল আলোচিত সোফিয়া এখন ঢাকায়

এই সময়ের সবচেয়ে আলোচিত, অনুভূতি ও বোধ-বুধি সম্পন্ন রোবটিক চরিত্র সোফিয়া। ঢাকায় ডিজিটাল ওয়ার্ল্ডের পঞ্চম আসরে বড় চমক ব্যতিক্রমী এই রোবট। মঙ্গলবার ঢাকায় আসার আগে এক ভিডিও বার্তায়  ‘সোফিয়া’ বলেছে তিনি ঢাকার দর্শকদের সামনে আসার জন্য উদগ্রীব। ডিজিটাল মেলায় তরুণ উদ্যোক্তাদের সাথে কথাও বলবেন সোফিয়া।


থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মঙ্গলবার রাত ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে সোফিয়া।তার সঙ্গে বাংলাদেশে এসেছেন নির্মাতা ডেভিড হ্যানসন। সোফিয়ার দেহের বিভিন্ন অংশ খুলে খণ্ড-খণ্ডভাবে বাক্সবন্দি করে ঢাকায় আনা হয়েছে। তার আগমন নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তাদের মধ্যে ছিল ব্যাপক কৌতূহল। তাকে স্বাগত জানাতে বিমানবন্দরের প্রস্তুতিও ছিল চোখে পড়ার মতো।

হংকং ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান হ্যানসন রোবটিক্স- এক প্রকারের প্রাণ দিয়েছেন ‘সোফিয়ার।’ মানুষের ভাবভঙ্গি বুঝতে পারে, রাগ অভিমানসহ নিজের অনুভূতি প্রকাশ করতে পারে আলোচিত এই রোবটিক চরিত্র। ঢাকায় ৬ থেকে ৯ ডিসেম্বর হতে যাওয়া ডিজিটাল ওয়ার্ল্ড বা প্রযুক্তি মেলায় মূল আকর্ষণ হবে মানুষের কাছাকাছি অনুভূতি ও বোধ-বুদ্ধি সম্পন্ন রোবট সোফিয়া।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তথ্য প্রযুক্তির এই বৃহৎ মেলায় তরুণদের কাছে রোবট সোফিয়া আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবেন বলে আশা প্রকাশ করলেন আয়োজকরা।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162