এই মাত্র পাওয়া : টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশবাংলাদেশ থেকে সরাসরি আকাশপথে পণ্য পরিবহনে (কার্গো) নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো যুক্তরাজ্যবড়পুকুরিয়া খনি দুর্নীতি: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১১ আসামিকে আগামী ২৫ মার্চ আদালতে হাজির থাকার নির্দেশরাজধানীতে দুপুরে আটকের পর রাতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮
 / আন্তর্জাতিক / ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী স্বীকৃতি দিচ্ছেন
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 6 December, 2017 at 10:18 AM, Count : 96
ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী স্বীকৃতি দিচ্ছেন

ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী স্বীকৃতি দিচ্ছেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একতরফাভাবে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেবেন। এ তথ্য জানিয়েছেন ট্রাম্প প্রশাসনের সিনিয়র কর্মকর্তারা। তবে ওই কর্মকর্তারা বলছেন, ইসরায়েলে মার্কিন দূতাবাস তেল আবিব থেকে এখনই জেরুজালেমে সরিয়ে নেয়া হবে না।


আজ বুধবার প্রেসিডেন্ট ট্রাম্পের ভাষণকে সামনে রেখে এমন তথ্য বেরিয়ে এলো। তবে আরব বিশ্বের নেতা যুক্তরাষ্ট্রের এ পদক্ষেপের ব্যাপারে শুরু থেকেই হুঁশিয়ারি উচ্চারণ করে আসছে। সৌদি আরব বলছে, ‘এটা মুসলিমদের জন্য সুস্পষ্ট উসকানি দেওয়ার শামিল’।যুক্তরাষ্ট্র যদি জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়; তাহলে এর পরিণতি বিপজ্জনক হবে বলে এর আগে ওয়াশিংটনকে সতর্ক করেছে জর্ডান।

জেরুজালেম ইসরায়েলি এবং ফিলিস্তিনিদের কাছে একটি পবিত্র স্থান। এ নিয়ে দু’দেশের মধ্যে বহুদিন ধরেই বিতর্ক চলে আসছে। ইসরায়েল সব সময়ই জেরুজালেমকে তাদের রাজধানী বলে স্বীকৃতি দিয়ে আসছে। অপরদিকে ভবিষ্যত ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে জেরুজালেমের পূর্বাঞ্চলকে দেখতে চায় ফিলিস্তিনিরা।

উল্লেখ্য, প্রেসিডেন্টসিয়াল নির্বাচনী প্রচারণায় জেরুজালেমে মার্কিন দূতাবাস সরিয়ে নিতে ইসরায়েলপন্থী ভোটারদের প্রতিশ্রুতি দিয়েছিলেন ট্রাম্প।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162