আজ শুক্রবার, ১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৫ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
 / খেলাধুলা / অ্যাশেজ সিরিজে গুটিয়ে পড়ল ইংল্যান্ড
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 6 December, 2017 at 4:23 PM, Update: 06.12.2017 4:47:37 PM, Count : 55

অ্যাশেজ সিরিজে গুটিয়ে পড়ল ইংল্যান্ড

অ্যাশেজ সিরিজে গুটিয়ে পড়ল ইংল্যান্ড

অ্যাডিলেড টেস্টে ইংল্যান্ড জয়ী হওয়ার জন্য ৩৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নামলে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলে চতুর্থ দিনের ইনিংস শেষ করে। জো রুটের দল পঞ্চম দিনে ব্যাট করতে নামলে ২২.২ ওভারে ৫৭ রান সংগ্রহ করতেই বাকী ৬ উইকেট হারিয়ে ফেলে। ইংল্যান্ড দল দ্বিতীয় ইনিংসে মিচেল স্টার্কের পেস দাপটে ২৩৩ রানেই গুটিয়ে যায়। ফলে অস্ট্রেলিয়া অ্যাশেজ সিরিজে ১২০ রানের জয়ে ২-০ ব্যবধানে রাখল।

ইংল্যান্ড অধিনায়ক রুট  ক্রিস ওকসকে সাথে করেই শেষ করেছিলেন চতু্থ দিন। কিন্তু জশ হ্যাজেলউড দাপটে দিনের প্রথম ওভারেই ওকসকে ফিরে যেতে হয়। রুটকে ৬৭ রানে নিজের দ্বিতীয় ওভারে সাজঘরে ফিরিয়ে দেন। ইংল্যান্ড দল ১৭৭ রানে ৬ উইকেট হারালে দিশেহারা হয়ে পড়েন। ইংল্যান্ডের বাকী ব্যাটিং অর্ডারের কাজটুকু স্টার্ক সেরে ফেলেন। স্টার্ক আজ জনি বেয়ারস্টো; ক্রেগ ওভারটন এবং স্টুয়ার্ট ব্রডকে তুলে নেয়। ৮৮ রানে অস্ট্রেলিয়ার এই দাপুটে পেসার ৫ উইকেট নিয়ে নেন।

অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে স্মিথের পাকনামোতেই অস্ট্রেলিয়া জয় পেল। স্মিথ প্রথম ইনিংসে ২১৫ রানের লিড নিয়েও ইংল্যান্ডকে ফলোঅন করিয়ে ছিলেন না। ফলোঅন না করিয়ে ব্যাটিং করার জন্য সিদ্ধান্ত নিলে দ্বিতীয় ইনিংসে ১৩৮ রানে গুটিয়ে যাওয়াকে সকলেই স্মিথের পাকনামো ভেবেছিলে। আর এর জন্য তাকে অস্ট্রেলিয়াকে মাশুলও দিতে হবে ভেবেছিল। ইংল্যান্ডের হাতে সাড়ে তিনশ রান করার জন্য পর্যাপ্ত পরিমাণ সময় ছিল। তবে অস্ট্রেলিয়ান বোলাররা তাদেরকে তো আর এমনি এমনি ছেড়ে দিবেন না। তারা ইংল্যান্ডকে ঠিকই বুঝিয়ে দিল যে স্মিথই ঠিক ছিল।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162