রবিবার, মে ২০, ২০১৮ | ৬, জ্যৈষ্ঠ, ১৪২৫
 / শেষ পাতা / স্বাধীনতার চেতনা ধরে রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় রাখতে হবে
মিত্রবাহিনীর নিহত সৈন্যদের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি শেষে মায়া চৌধুরী
ডেসটিনি রিপোর্ট
Published : Thursday, 7 December, 2017 at 9:35 PM, Count : 45
স্বাধীনতার চেতনা ধরে রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় রাখতে হবে

স্বাধীনতার চেতনা ধরে রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় রাখতে হবে

১৯৭১ সালের ৬ ডিসেম্বর। এই দিনে ভারতের মিত্রবাহিনী বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সাথে মিলিত হয়ে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করে। বলা হয়, এ যুদ্ধে ভারতীয় সেনাবাহিনীর প্রায় ৬ হাজার সৈন্য নিহত হন। নিহত সৈন্যদের স্মরণে গতকাল বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে ভারতীয় মিত্রবাহিনীর নিহত সৈন্যদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের অন্তর্গত ২২টি সংগঠন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের ঢাকার ক্র্যাক প্লাটুনের কমান্ডার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম।
সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান নিয়াজ মোরশেদ খানের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, জোটের প্রধান সমন্বয়ক আব্দুল গফুর আজাদসহ অংশগ্রহণকারী সংগঠনসমূহের নেতৃবৃন্দ স্মৃতিচারণ করেন।
মায়া চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে হলে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় রাখতে হবে। যুদ্ধাপরাধী, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনের ধারাবাহিকতার জন্য আগামী নির্বাচনকে গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেন ত্রাণমন্ত্রী। তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির দোষররা আগামী নির্বাচনে অংশগ্রহণের জন্য লেবেল প্লেইং মাঠের কথা বলেন। বঙ্গবন্ধুর বাংলাদেশে তাদের এ আস্ফালন ঠেকাতে মুক্তিযোদ্ধাদের সোচ্ছার থাকার আহ্বান জানান মন্ত্রী। মায়া চৌধুরী এ সময় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতীয় নিহত সৈন্যদের আত্মার মাগফিরাত কামনা করেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। ভারত-বাংলাদেশ সম্পর্ককে তিনি ঐতিহাসিক ও নিবিড় বলে উল্লেখ করেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সমর্থন ও সহযোগিতা করায় তিনি ভারতের জনগণ ও সরকারকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162