এই মাত্র পাওয়া : নরসিংদীর মাধবদীর আস্তানা থেকে দুই নারী ‘জঙ্গি’র আত্মসমর্পণ
বুধবার, অক্টোবর ১৭, ২০১৮ | ২, কার্তিক, ১৪২৫
 / তথ্য ও প্রযুক্তি / ২০১৮ সালে ফেসবুকের লক্ষ্য
ডেসটিনি অনলাইন :
Published : Saturday, 6 January, 2018 at 2:48 AM, Count : 366
২০১৮ সালে ফেসবুকের লক্ষ্য

২০১৮ সালে ফেসবুকের লক্ষ্য

২০১৮ সালে ফেসবুকে বিভিন্ন নেতিবাচক ইস্যু, প্লাটফর্মটিতে বিদেশী হস্তক্ষেপের মাধ্যমে হয়রানি ও ব্যবহারকারীদের মানসিক স্বাস্থ্যের জন্য ক্ষতিকর সম্ভাব্য হুমকি ঠেকানোর লক্ষ্য নির্ধারণ করেছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ। বিদেশি গনমাধ্যম সিএনবিসি‘র খবরে জানানো হয়েছে বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে কেন্দ্র করে চলমান বিতর্কের অবসানের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 
নিজের ফেসবুক পেজে দেয়া এক পোস্টে গত বৃহস্পতিবার জাকারবার্গ লিখেন, ব্যক্তিগতভাবে নতুন বছর ঘিরে আমার লক্ষ্য হচ্ছে ফেসবুকের বিভিন্ন ত্রুটি সারাই করা এবং ব্যবহারকারীদের কাছে প্লাটফর্মটিকে আরো বিশ্বাসযোগ্য করে তোলা। ফেসবুকের অপব্যবহার এখনো পুরোপুরি ঠেকানো সম্ভব হয়নি। বেশকিছু ত্রুটি রয়ে গেছে। তবে সম্প্রতি ফেসবুকের নীতিতে পরিবর্তনের মাধ্যমে আমরা বেশকিছু গুরুত্বপূর্ণ ইস্যুর স্থায়ী সমাধান এনেছি। এতে আমাদের অনেক ফিচারের অপব্যবহার বন্ধ করা সম্ভব হয়েছে। চলতি বছর গৃহীত উদ্যোগ সফলভাবে সম্পন্ন করতে পারলে তা আমাদের জন্য হবে বড় অর্জন।
সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফেসবুক ব্যবহার করে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ উঠেছিল। এ ঘটনায় ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় মার্ক জাকারবার্গকে। সোস্যাল মাধ্যমটির রাজস্বের সিংহভাগ আসে ডিজিটাল বিজ্ঞাপন খাত থেকে। এর অনলাইন বিজ্ঞাপন প্লাটফর্ম নিয়েও আছে নানা বিতর্ক।অ্যারন শাপিরো হিউজ নামক একটি বিজ্ঞাপন এজেন্সির প্রধান নির্বাহী কর্মকর্তা তিনি বলেন, প্রতিষ্ঠিত একটি কোম্পানি হিসেবে ফেসবুক চার ধরনের চ্যালেঞ্জের মুখে পড়েছে। ফেসবুকের বর্তমান  সামাজিক ভূমিকা কেমন হওয়া উচিত, সে বিষয়ে গুরুত্ব দেয়া জরুরি হয়ে উঠেছে। ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তার বিষয়টিতে ফেসবুককে আরো অনেক গুরুত্ব দিতে হবে। 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162