বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮
 / রাজনীতি / ‘বেগম জিয়াকে দোষী প্রমাণ করতে পারেনি দুদকের আইনজীবী’
ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 11 January, 2018 at 1:42 PM, Update: 11.01.2018 1:48:10 PM, Count : 190
ফাইল ছবি

ফাইল ছবি

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য রাজধানীর বকশী বাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতে উপস্থিত হয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বেলা ১১টার দিকে বকশিবাজারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতে নবম দিনের মত যান তিনি। বেগম জিয়ার উপস্থিতিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ যুক্তিতর্ক উপস্থাপন করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। যুক্তি উপস্থাপনে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্টের সঙ্গে খালেদা জিয়ার কোনো সম্পর্ক নেই। বেগম জিয়া এই মমলায় ফুল খালাস পাবার হকদার। তার বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি। সাক্ষ্য-প্রমাণে তিনি নির্দোষ। খালেদা জিয়াকে ব্যক্তিগত ও রাজনৈতিকভাবে হেয় করার জন্য এ মামলাটি করা হয়েছে।’

এর আগে বেলা ১১টার দিকে বিএনপি প্রধান জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছান। এরপর খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। বিরতির আগে তিনি যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেছেন। বুধবারও তিনি যুক্তিতর্ক উপস্থাপন করেছিলেন।

মামলার নথি থেকে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা দায়ের করে। এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে দুদক ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় আরও একটি মামলা দায়ের করে।

এ মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর সাবেক নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162