বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮
 / স্বাস্থ্য / শীতে স্বাস্থ সুরক্ষায় প্রয়োজনীয় কিছু খাবার
ডেসটিনি অনলাইন :
Published : Friday, 12 January, 2018 at 3:54 PM, Update: 12.01.2018 3:57:46 PM, Count : 148
শীতে স্বাস্থ সুরক্ষায় প্রয়োজনীয় কিছু খাবার

শীতে স্বাস্থ সুরক্ষায় প্রয়োজনীয় কিছু খাবার

অনেকেই শীত ঋতু তেমন একটা পছন্দ করেন না। আবার অনেকের কাছেই শীত ঋতু খুব পছন্দের। পছন্দ-অপছন্দ যেটাই হোক না কেনো, বারবার ঘুরে ফিরে শীত তো আসবেই। শীত যতই বাড়তে থাকুক না কেনো, আপনাকে তো এই শীতে স্বুস্থ থাকতে হবে। সে জন্য অবশ্য আপনাকে স্বাস্থের দিকে নজরও রাখতে হবে। এমন কিছু খাবার রয়েছে যা কী না এই শীতেও সকলের স্বাস্থকে সুরক্ষিত রাখতে পারে।

শীতে স্বাস্থ সুরক্ষায় খাবার উপযোগী এমন কিছু খাবারের নাম স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি প্রকাশ করেছে। সেই সব খাবারের প্রয়োজনীয়তা দেখে নেওয়া যাক।

ব্রকলি:
শীতকালে ব্রকলি অনেক উপকারী খাবার। ভিটামিন সি ও সামান্য পরিমাণ ক্যালারি রয়েছে এই ব্রকলিতে। যা কী না আমাদের ত্বককে ভালো রাখার জন্য সদা কাজ করে থাকে।

আদা:
কম-বেশি সকলেই চা খেয়ে থাকেন। আর এই শীতে তো চা খাওয়ার প্রস্তাব কেউই ফিরিয়ে দিতে পারেন না। আর এমন শীতে আদা চা না হলে তো আড্ডাই জমে ওঠে না। এই আদাতে এমন কিছু রয়েছে যা অ্যান্টি অক্সিডেন্ট রোগ প্রতিরোধক্ষমতা বাড়িয়ে তুলে। সে জন্য শীতকালের সকল খাবারে আদা রাখতে পারেন।

কাঠবাদাম:
শীতকালে কাঠবাদাম একটি শ্রেষ্ঠ খাবার। কাঠবাদামে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। এছাড়াও এতে প্রোটিনের পরিমাণ অনেক বেশি রয়েছে, পাশাপাশি ম্যাগনেসিয়াম, আঁশ, ভিটামিন বি, ক্যালসিয়াম, পটাশিয়াম, ফসফরাস, জিংক, আয়রন ও স্বাস্থ্যকর চর্বিও রয়েছে। কাঠবাদাম ফ্রি রেডিকেলের সাথে যুদ্ধ করে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বাড়িয়ে তুলে। আবার এর মধ্যে থাকা ভিটামিন ই স্বাস্থের জন্য আরো কাজ করে। যেমন, সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে ত্বককে সুরক্ষা করে।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162