রবিবার, জুলাই ২২, ২০১৮ | ৬, শ্রাবণ, ১৪২৫
 / জেলার খবর / ইজতেমা ময়দানে বিশাল জুমার জামায়াত
মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর, ডেসটিনি অনলাইন :
Published : Friday, 12 January, 2018 at 8:04 PM, Update: 12.01.2018 8:23:17 PM, Count : 126
ইজতেমা ময়দানে বিশাল জুমার জামায়াত

ইজতেমা ময়দানে বিশাল জুমার জামায়াত

লাখো মুসল্লির অংশগ্রহণে জুমার নামাজ আদায় হয়েছে টঙ্গীর তুরাগ নদীর তীরে। জুমার নামাজে ইমামতি করেন কাকরাইল মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ যোবায়ের। বাদ ফজর জর্দানের শেখ ওমর খতিবের আম বয়ানের মাধ্যমে শুরু হয় ৫৩ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

কনকনে শীত উপেক্ষা করে ঢাকা-গাজীপুরসহ আশপাশের জেলাগুলো থেকে মুসল্লিরা ভোর থেকেই ইজতেমা ময়দানে আসতে থাকেন। ইজতেমা ময়দান ছাড়িয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পর্য্ন্ত মুসল্লিদের নামাজের জন্য দাঁড়াতে দেখা যায়। ফলে দীর্ঘ প্রায় দেড় ঘন্টা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এর আগে বাদ ফজর জর্দানের শেখ ওমর খতিবের আম বয়ানের মাধ্যমে শুরু হয় ৫৩ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, তাবলিগ জামাতের তিন দিনব্যাপী এই বিশ্ব ইজতেমায় অংশ নিতে ১৬ জেলার মুসল্লিদের পাশাপাশি ৭৯ টি দেশের ৩ হাজার ৯১৯ জন মুসল্লি ইজতেমা ময়দানে পৌঁছেছেন।

ইজতেমা ময়দানে বিশাল জুমার জামায়াত

ইজতেমা ময়দানে বিশাল জুমার জামায়াত

ইজতেমায় আগত মুসল্লিদের আগমন ও নিরাপদ অবস্থান এবং বাড়ি ফিরে যাওয়া নিশ্চিত করতে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। আর আজ জুমার নামাজে মুসল্লিদের নিরপত্তায় নেয়া হয়েছে বাড়তি সতর্কতা।

গাজীপুর সিটি কর্পোরেশন কাউন্সিলর মোঃ নূরুল ইসলাম জানান, ইজতেমা সফল করতে মশক নিধন, পয়ঃনিষ্কাশন, বাজার ব্যবস্থাপনা ছাড়াও নানা ব্যবস্থা নিয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন। কয়েকজন মুসল্লি জানান, আল্লাহ ও তার রাসূলের শিক্ষা নিতে এবং দিতে আল্লাহর রাস্তায় বের হয়েছেন এবং এ বিশ্ব ইজতেমায় এসেছেন।

এদিকে তীব্র শীতের আক্রমন ছাড়াও ভ্রমন ক্লান্তি, ধুলা-বালিসহ বিভিন্ন কারনে অসুস্থ্য হয়ে পড়েছেন অনেক মুসল্লি। ইজতেমার ময়দানে স্থাপিত বিভিন্ন প্রতিষ্ঠানের ফ্রি মেডিকেল ক্যাম্পে ভির জমাচ্ছেন তারা।

বার্ধক্য ও শীতজনিত কারনে মাগুরা থেকে ইজতেমায় অংশগ্রহনকারী এক মুসল্লির মৃত্যূ হয়েছে। আগামী ১৪ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। চার দিন বিরতির পর ১৯ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। ইজতেমার মুরব্বি প্রকৌশলী গিয়াস উদ্দিন বলেন, ‘বাদ জুমা ইজতেমায় বয়ান করবেন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ হোসেন, বাদ আছর বয়ান করবেন হাফেজ জোবায়ের ও বাদ মাগরিব বয়ান করবেন মাওলানা মোহাম্মদ রবিউল হক।’


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162