বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০১৮
 / জাতীয় / বাণিজ্যমেলা পর্যবেক্ষণে কঠোর নিরাপত্তা
রেজাউল ইসলাম, ডেসটিনি অনলাইন :
Published : Friday, 12 January, 2018 at 9:50 PM, Update: 13.01.2018 12:02:29 AM, Count : 78
বাণিজ্যমেলা পর্যবেক্ষণে কঠোর নিরাপত্তা

বাণিজ্যমেলা পর্যবেক্ষণে কঠোর নিরাপত্তা

এবারের বাণিজ্যমেলায় সকল ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে নেওয়া হয়েছে পর্যাপ্ত পরিমানে নিরাপত্তা ব্যবস্থা। মেলায় ঘুরতে আসা ক্রেতা-দর্শনার্থীদের স্বাভাবিকভাবেই কেনা কাটা বা আপ্যায়ন বাবদ অতিরিক্ত টাকা বহন করতে হয়। এমতাবস্থায় নিজের অজান্তেই পকেটমারদের খপ্পরে পড়ে থাকেন অনেকেই।

যদিও প্রতি বছরের ন্যায় এবারও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন ব্যবস্থা নেয়া হয়েছে। দর্শনার্থীদের পকেটমার ও দুর্বৃত্তদের হাত থেকে রক্ষা করার জন্য মেলা প্রাঙ্গণে র‌্যাব, বিজিবি, আর্মড পুলিশ, ব্যাটালিয়ান পুলিশসহ পর্যাপ্ত পরিমান আনসার ও ভিডিপি নিয়োজিত রয়েছে।

এছাড়াও মেলায় আগত দর্শনার্থীদের কাছ থেকে কোনো প্রকার অভিযোগ এলে তা তাৎক্ষণিকভাবে সমাধান করার জন্য মেলা প্রাঙ্গণে প্রয়োজন অনুযায়ী ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট নিয়োজিত রাখা হয়েছে। আর নিয়মিত টহল দেবেন নিরাপত্তাকর্মীরা। ডেসটিনি অনলাইন প্রতিনিধিকে এমনটাই জানালেন ডিআইটিএফ সদস্য মোহাম্মদ আবদুর রউফ।

বাণিজ্যমেলা পর্যবেক্ষণে কঠোর নিরাপত্তা

বাণিজ্যমেলা পর্যবেক্ষণে কঠোর নিরাপত্তা

ডিআইটিএফ সদস্য সচিব ডেসটিনি অনলাইন'কে জানান, সার্ভিস গেইট ও ভিআইপি গেইট এর শৃঙ্খলা রক্ষায় প্রাইভেট সিকিউরিটি ফার্ম নিয়োগ করা হয়েছে এবং স্বেচ্ছাসেবক হিসাবে রোভার স্কাউটের একটি দল মেলা প্রাঙ্গণের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন রয়েছে। তিনি আরো জানান, সব মিলিয়ে প্রতিদিন প্রায় ১ হাজার নিরাপত্তারক্ষী ও কর্মী কাজ করছে।

এদিকে, নিরাপত্তার বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে মেলা প্রাঙ্গণের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, প্রবেশ গেইট, পার্কিং এরিয়া এবং চারপাশে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে বলে জানা গেছে। প্রথমে ১০০ টি সিসিটিভি ক্যামেরা লাগানো হলেও পরে আরো অতিরিক্ত ৫০ টি সিসিটিভি স্থাপন করা হয়েছে। এগুলো কারা মনিটরিং করছেন তা জানতে চাইলে আবদুর রউফ বলেন, মেলা প্রাঙ্গণের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ডিএমপি এসব সিসিটিভি মনিটরসহ নিয়ন্ত্রণ করছে। এছাড়া ট্রাফিক বিভাগের পক্ষ থেকে মেলার পার্কিং এলাকায় সিসিটিভির ব্যবস্থা রয়েছে এবং প্রবেশ গেইটে প্রয়োজনীয় সংখ্যক আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের ব্যবস্থা তো রয়েছেই।

সবদিক থেকেই এবারের বাণিজ্যমেলার নিরাপত্তা ব্যবস্থা অনেকটা সন্তোষজনক বলেও জানালেন মেলায় ঘুরতে আসা ক্রেতা-দর্শনার্থীগণ। গত ১ লা জানুয়ারি থেকে শুরু হয়েছে শেরে বাংলা নগরে ২৩ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। চলবে আগামি ৩১ শে জানুয়ারি পর্যন্ত।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162