সোমবার, মে ২১, ২০১৮ | ৭, জ্যৈষ্ঠ, ১৪২৫
 / ফিচার /  বিশ্ববিদ্যালয় ছাত্রীর ৯৩ টি দেশ ভ্রমন
নজির আহম্মদ,লক্ষ্মীপুর প্রতিনিধি,ডেসটিনি অনলাইন :
Published : Saturday, 10 February, 2018 at 7:33 PM, Update: 10.02.2018 11:57:55 PM, Count : 297
 বিশ্ববিদ্যালয় ছাত্রীর ৯৩ টি দেশ ভ্রমন

বিশ্ববিদ্যালয় ছাত্রীর ৯৩ টি দেশ ভ্রমন

লক্ষ্মীপুর উপশহর দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাজমুন নাহার নিজের দেশের প্রকৃতিকে ভালোবেশে একজন নারী হিসেবে একাই ৯৩টি স্বাধীন দেশ ঘুরে বিশ্ববাসী কে তাক লাগিয়ে দিয়েছেন। যিনি বাংলাদেশকে বিশ্ব দরবারে পরিচয় করিয়ে দেওয়ার জন্য কাজ করেন বলেই জানান। 

তার ভ্রমনে তিনি দেশের সাংস্কৃতি, প্রকৃতি, দেশের মানুষ সম্পর্কে জানাচ্ছে বিভিন্ন দেশের মানুষকে। বিভিন্ন দেশের মানুষের সাথে আলাপচারিতায় নিজ জন্মস্থান লক্ষ্মীপুর জেলাকে আলোরণ সৃষ্টি করেছেন। গর্ব করে তিনি বলেন আমার জন্মস্থান বাংলাদেশের লক্ষ্মীপুর জেলায়। পাশাপাশি লক্ষ্মীপুরের মানুষজন, জনজীবন, প্রকৃতি সম্পর্কে ধারনা প্রদান করেন।শনিবার বিকালে লক্ষ্মীপুর শহরে একান্ত সাক্ষাতে নাজমুন নাজার বলেন, আমি বাংলাদেশের মানচিত্র নিয়ে ইতিমধ্যে ৯৩টি দেশ ভ্রমন করেছি। বাংলাদেশের প্রতিনিধিত্বের সাথে সাথে সুযোগ হলে নিজের জেলা সম্পর্কেও অন্যদের সাথে শেয়ার করছি। নদীর পাড়ের একটি সুন্দর জেলা লক্ষ্মীপুর। এ জেলার মানুষ অতিথি পরায়ন, এখানের অনেক গুনী ব্যক্তিত্বের জন্ম। এ জেলা নারিকেল, সুপারি, সয়াবিন, ইলিশে বিখ্যাত। সব সময়ই দেশের সাথে সাথে নিজের জন্মস্থানের প্রশংসা করতে ভালোবাসেন বলে জানান তিনি । উল্লেখ্য, এ নারী পরিব্রাজকের জন্ম ১৯৭৯ সালের ১২ ডিসেম্বর লক্ষ্মীপুরের সদর উপজেলার ২নং দঃহামছাদী ইউনিয়নের গঙ্গাপুর গ্রামে। ব্যবসায়ী বাবা মোহাম্মদ আমিন ২০১০ সালে পৃথিবী ছেড়ে গেছেন। মা তাহেরা আমিন। ৩ ভাই এবং ৫ বোনের মধ্যে নাজমুন নাহার সবার ছোট।

নাজমুন নাহার নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেনী পাশের পর দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয় (দালাল বাজার নবীণ কিশোর হাই স্কুল)  থেকে এস এস সি এবং লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে ১৯৯৪ সালে এইচ এস সি পাশ করেন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পর কিছু দিন সাংবাদিকতা করেন। পরে ২০০৬ সালে শিক্ষাবৃত্তি নিয়ে উচ্চতর পড়াশোনার জন্য  সুইডেনে যান। সুইডেনের লুন্ড বিশ্ববিদ্যালয়ে এশিয়ান স্টাডিজ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন তিনি। এ বছর ১০০ তম দেশ ভ্রমন করবেন বলে তিনি জানান। 

এসময় দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, নাজমুন নাহার শুধু দঃ বাঃ এন কে উচ্চ বিদ্যালয়ের নামকে সারা বিশ্বে শুনামের সাথে পরিচিত করেন। তিনি শুধু স্কুলকে নয়, লক্ষ্মীপুর জেলাসহ পুরো বাংলাদেশের মানচিত্র কে ও বিশ্বের দরবারে পরিচিত করেন। তাই আমি শিক্ষক, ম্যানেজিং কমিটি ও সকল ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই এবং দোয়া করি আল্লাহ্ যেন ওনাকে আর ওনার পরিবারকে নিয়ে ভাল ও সুস্হ থাকেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162