সোমবার, আগস্ট ২০, ২০১৮ | ৪, ভাদ্র, ১৪২৫
 / শেয়ার বাজার ও বাণিজ্য / ইস্টার্ন ব্যাংককে ২ কোটি মার্কিন ডলার ঋণ দিচ্ছে এশীয় উন্নয়ন ব্যাংক
ডেসটিনি অনলাইন :
Published : Monday, 12 February, 2018 at 8:04 PM, Count : 211
ইস্টার্ন ব্যাংককে ২ কোটি মার্কিন ডলার ঋণ দিচ্ছে এশীয় উন্নয়ন ব্যাংক

ইস্টার্ন ব্যাংককে ২ কোটি মার্কিন ডলার ঋণ দিচ্ছে এশীয় উন্নয়ন ব্যাংক

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) আজ সোমবার ঢাকায় ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের (ইবিএল) সঙ্গে ২ কোটি মার্কিন ডলার ঋণ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেছে। বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ উন্নয়ন সহায়ক গার্মেন্ট ও টেক্সটাইল খাতের মান ও উৎকর্ষতা বৃদ্ধিতে এ অর্থ ব্যবহৃত হবে। এ ছাড়াও স্থানীয় আর্থিক বাজারে অর্থায়ন ঘাটতি পূরণেও সহায়তা করবে। 
এ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ঋণ চুক্তিতে স্বাক্ষর করেন ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং এডিবির বেসরকারি খাত আর্থিক প্রতিষ্ঠান বিভাগের পরিচালক ক্রিস্টিন ইংস্ট্রম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডিবির বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাস, ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাসান ও. রশিদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।   
১৯৯২ সালে প্রতিষ্ঠিত ইস্টার্ন ব্যাংক লিমিটেড বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক। ইবিএল আন্তর্জাতিক রেটিং এজেন্সি মুডিসের রেটিংপ্রাপ্ত প্রথম বাংলাদেশি ব্যাংক।   ম্যানিলায় এডিবি  অন্তর্ভুক্তিকর (ইনক্লুসিভ) অর্থনৈতিক প্রবৃদ্ধি, পরিবেশগতভাবে টেকসই উন্নয়ন এবং আঞ্চলিক সমন্বয়ের মাধ্যমে এশিয়া ও প্রশসান্ত মহাসাগরীয় অঞ্চলে দারিদ্র্য হ্রাস করণে নিয়োজিত। এডিবি ১৯৬৬ সালে প্রতিষ্ঠা লাভ করে এবং বর্তমানে এর মালিকানায় রয়েছে ৪৮টি আঞ্চলিকসহ মোট ৬৭টি সদস্য। 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162