সোমবার, আগস্ট ২০, ২০১৮ | ৪, ভাদ্র, ১৪২৫
 / আন্তর্জাতিক / ইসরাইলকে কড়া ভাষায় সতর্ক করলো রাশিয়া
নিজস্ব প্রতিবেদক,ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 13 February, 2018 at 2:33 PM, Update: 13.02.2018 3:55:01 PM, Count : 310
সংগৃহীত-ছবি

সংগৃহীত-ছবি

মধ্যপ্রাচ্যে আর উত্তেজনা বাড়াবেন না বলে ইসরাইলকে আবারও সতর্ক করেছে রাশিয়া। সম্প্রতি রুশ উপপররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানভ এক সতর্কবার্তায় তেল আবিবকে এমন হুঁশিয়ারি দিয়ে বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বিপজ্জনক উত্তেজনা না ছড়ানোর জন্য আমরা সবাইকে শান্ত হওয়ার আহ্বান জানাচ্ছি।

জানা যায় এর আগেও গত শনিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে এক টেলিফোন সংলাপে সতর্ক করে দিয়ে বলেন, এমন কোনো কাজ করবেন না যাতে যুদ্ধাবস্থার সৃষ্টি হয়। এরপরই রুশ উপপররাষ্ট্রমন্ত্রী বোগদানভ ইসরাইলকে এমন কড়া ভাষায় সতর্ক করলেন। এছাড়া তিনি ইসরাইলের অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, সিরিয়ার পালমিরার কাছে ইরানের কোনো সামরিক ঘাঁটি নেই।

উল্লেখ্য, গত শনিবার সিরিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইহুদিবাদী ইসরাইলের একটি এফ-১৬ জঙ্গিবিমান বিধ্বস্ত হওয়ার পর ওই অঞ্চলে মারাত্মক উত্তেজনা দেখা দিয়েছে। ইসরাইলের কমপক্ষে আটটি বিমান সিরিয়ার কয়েকটি সামরিক ও বেসামরিক অবস্থানে হামলা চালাতে গেলে সিরিয় সেনারা ইসরাইলি বিমান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ওই ঘটনার পর পরই গোটা মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। ইসরাইল পাল্টা ব্যবস্থা হিসেবে সিরিয়ার সীমান্তে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছে।

বিমান বিধ্বস্ত হওয়ার পর রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় সিরিয়ার সার্বভৌমত্ব লঙ্ঘনের বিরুদ্ধে তীব্র আপত্তি জানায় এবং ইরানের ড্রোনের অনুপ্রবেশের পর ইসরাইল বিমান হামলা চালিয়েছে বলে যে দাবি করেছে, তেল আবিব তা সরসারি নাকচ করে দেয় মস্কো। রুশ অবস্থানের কাছে ইসরাইলের বিমান হামলার কারণে মস্কো উদ্বেগও প্রকাশ করেছে।

এদিকে আইদা তুমা-স্লিম্যান নামে এক ইসরাইলের সংসদ সদস্য বলেছেন, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে যে তদন্ত চলছে তা থেকে জনগণের দৃষ্টি সরাতে তিনি একটি আঞ্চলিক যুদ্ধ শুরুর পাঁয়তারা করছেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162