সোমবার, আগস্ট ২০, ২০১৮ | ৪, ভাদ্র, ১৪২৫
 / খেলাধুলা / ১৫-২০ বছর কিংবা তারো আগে এক ফরম্যাটে রুপান্তর হবে ক্রিকেট: বাটলার
ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 13 February, 2018 at 3:33 PM, Update: 13.02.2018 3:36:15 PM, Count : 137
১৫-২০ বছর কিংবা তারো আগে এক ফরম্যাটে রুপান্তর হবে  ক্রিকেট: বাটলার

১৫-২০ বছর কিংবা তারো আগে এক ফরম্যাটে রুপান্তর হবে ক্রিকেট: বাটলার

১৪০ বছরেরও বেশি আগে টেস্ট ক্রিকেটের হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেটের যাত্রা শুরু হয়েছে। তবে মাত্র ১৫ বছর হল আনুষ্ঠানিকভাবে টি-টুয়েন্টি ক্রিকেট ফরম্যাট। অথচ এর মাঝেই ক্রিকেটের প্রতিষ্ঠিত ফরম্যাট টেস্ট ও ওয়ানডের জনপ্রিয়তা ছাড়িয়ে গেছে এটি। বর্তমানে তিন ফরম্যাটের ক্রিকেট চালু আছে। টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি। এর মধ্যে তুলনামুলক ভাবে টেষ্ট ক্রিকেট হারিয়েছে আগের জৌলস। সেটা ফিরিয়ে আনতে আইসিসিও চাচ্ছে ম্যাচের দৈর্ঘ্য চারদিনে আনতে। অন্যদিকে ওয়ানডে ক্রিকেট এখনো জনপ্রিয় হওয়ার পরও সবচেয়ে জনপ্রিয় কিন্তু সেই টি-টুয়েন্টি ক্রিকেটই। 
ক্রিকেটের টি-টুয়েন্টি ফরম্যাট বাদে  বাকি দুই সংস্করন নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন ইংলিশ তারকা জস বাটলার। এদিকে প্রথম থেকেই টি-টুয়েন্টি ফরম্যাট নিয়ে ভয় ছিল যে ধীরে ধীরে এটি অন্য ফরম্যাটগুলোকে ছাপিয়ে যাবে। বাটলারের কন্ঠেও ঝরে পড়েছে সেই আতঙ্ক। 
বিদেশিগণমাধ্যমকে বাটলার জানান,  আমি মনে করি ভবিষ্যতে হয়তো ১৫-২০ বছর  কিংবা তারো আগে ক্রিকেট এক ফরম্যাটে  রুপান্তরিত হবে।  আর সেটা হবে টি-টুয়েন্টি।  টেস্ট আর টুয়েন্টির একসাথে পথ চলার কারনে টেস্ট ক্রিকেট এখন দর্শক শুন্য থাকে।   টি-টুয়েন্টিতে দর্শকে পরিপূর্ন। বাটলার বলেন, টেস্ট ক্রিকেট বিলুপ্ত হলে সবাই দু:খ পাবে।  টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে উপায় খোজার তাগিদ দিয়েছেন বাটলার।  


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162