সোমবার, মে ২১, ২০১৮ | ৭, জ্যৈষ্ঠ, ১৪২৫
 / আন্তর্জাতিক / দক্ষিন কোরিয়াকে ধন্যবাদ দিলো কিম
নিজস্ব প্রতিবেদক,ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 13 February, 2018 at 3:33 PM, Count : 148
ছবি-বিবিসি নিউজ।

ছবি-বিবিসি নিউজ।

শীতকালীন অলিম্পিককে জাতির পুনর্মিলন এবং উষ্ণ অভ্যর্থনাকে আকর্ষণীয় বলে মন্তব্য করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। শীতকালীন অলিম্পিকে উত্তরের প্রতিনিধি দলকে উষ্ণ অতিথিয়তা করায় দক্ষিন কোরিয়াকে ধন্যবাদ জানান কিম।

সম্প্রতি একের পর এক বিতর্কিত পারমানবিক অস্ত্রের পরীক্ষা ও ক্ষেপণাস্ত্র উন্নয়ন কর্মসূচির জন্য আন্তর্জাতিক অঙ্গনে নানামুখি নিষেধাজ্ঞার কবলে থাকা দেশটি শীতকালীন অলিম্পিককে ঘিরে দক্ষিনের সাথে সম্পর্ক উন্নয়নের প্রচেষ্টা শুরু করে।
ছবি-বিবিসি নিউজ।

ছবি-বিবিসি নিউজ।



সম্প্রতি উত্তর কোরিয়া দুই কোরিয়াকে আবার একক রাষ্ট্রে পরিণত করার আহ্বান জানায়। এর কিছুদিন পরেই অলিম্পিকের এই আসরে নিজ বোন কিম ইয়ো-জং কে প্রতিনিধি হিসেবে পাঠায় দেশটি। জানা যায় কিমের বোন কিম ইয়ো-জং সর্বোচ্চ নেতা কিমের খুবই ঘনিষ্ঠ, কিমের বোন ও প্রতিনিধি দলকে উষ্ণ অভ্যর্থনা জানায় দক্ষিন কোরিয়া এই জন্য দক্ষিনের প্রশংসা করেন কিম।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ জানায়, গেমসে অংশগ্রহণের জন্য উত্তর কোরিয়ার প্রতিনিধি দলকে অগ্রাধিকার দেয় দক্ষিন কোরিয়া।

দক্ষিণ কোরিয়া সফরে পিয়ংইয়ংয়ের একটি সামিটে অংশ নিতে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জ্যা-ইনকে আমন্ত্রণ জানিয়েছেন কিম ইয়ো-জং। তবে আমন্ত্রণ পাওয়ার পর তাৎক্ষণিকভাবেই তা গ্রহণ করেননি মুন জ্যা-ইন। তিনি জানিয়েছেন এজন্য সঠিক পরিবেশ প্রয়োজন।

ইতিমধ্যেই যুক্তরাষ্ট্রের কালো তালিকাভুক্ত দেশটিকে আলোচনার প্রস্ত্রাব দিয়াছে দক্ষিন কোরিয়া। এই প্রসঙ্গে দেশটি যুক্তরাষ্টের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের দেয়া ওয়াশিংটন পোষ্টের একটি বক্তব্য উল্লেখ্য করেন দক্ষিনের প্রেসিডেন্ট মুন জ্যা-ইন।

সূত্র-বিবিসি নিউজ।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162