সোমবার, মে ২১, ২০১৮ | ৭, জ্যৈষ্ঠ, ১৪২৫
 / শেয়ার বাজার ও বাণিজ্য / অবশেষে ফোর জি তে বাংলাদেশ
নিজস্ব প্রতিবেদক,ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 13 February, 2018 at 6:00 PM, Update: 13.02.2018 6:20:05 PM, Count : 149
অবশেষে ফোর জি তে বাংলাদেশ

অবশেষে ফোর জি তে বাংলাদেশ

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে গ্রামীনফোনের হাত ধরে বাংলাদেশে ফোর জি সেবার বাস্তবায়ন ঘটতে যাচ্ছে। দেশের মোবাইল অপারেটরগুলো অনেক আগে থেকেই ফোর জি সীম বিক্রি করলেও আসলে ফোরজি সেবা ছিল গ্রাহকদের ধরা ছোয়ার বাইরে।

অবশেষে আজ বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন আয়োজিত স্পেকট্রাম নিলামে প্রতি মেগাহার্টজ ৩১ মার্কিন ডলার হারে ৫ মেগাহার্টজ বেতার তরঙ্গ কিনে নেন গ্রামীণফোন বাংলাদেশ। ৩১ মার্কিন ডলার হারে ৫ মেগাহার্টজ  বেতার তরঙ্গ কিনে নেন গ্রামীণফোন বাংলাদেশ। ৩১ মার্কিন ডলার হারে ৫ মেগাহার্টজ তরঙ্গ কিনে নেন গ্রামীণফোন বাংলাদেশ। ৩১ মার্কিন ডলার হারে ৫ মেগাহার্টজ বেতার তরঙ্গ কিনে নেন গ্রামীণফোন বাংলাদেশ।

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন,"আমাদের প্রযুক্তি নিরপেক্ষে স্পেকট্রামের সাথে নতুন এই স্পেকট্রাম যোগ হওয়ায় গ্রামীনফোন দেশের সবচেয়ে আধুনিক নেটওয়ার্কের মাধ্যমে সেরা ৪ জি সেবা প্রদানে একটি দৃঢ় অবস্থানে পৌছে গেল।"গ্রামীণফোনের নেটওয়ার্কের এরুপ আধুনিকায়নের ফলে গ্রাহকরা নিরবিচ্ছিন্ন এইচডি ভিডিও ও লাইভ টিভি স্ট্রিমিং,ঝকঝকে ভিডিও কল এবং অতি দ্রুতগতিতে ডাউনলোড করতে পারবে গ্রামীণফোনের অপ্রতিদ্ধন্দী নেটওয়ার্কে। কবে নাগাদ ফোর জি  সেবা গ্রাহকরা উপভোগ করতে পারবে এ প্রশ্নে মাইকেল ফোলি বলেন,আগামী ১৯ ফেব্রুয়ারি সন্ধায় আমরা বিটিআরসি থেকে লাইসেন্স পাব এবং ২০ ফেব্রুয়ারী থেকে গ্রাহকরা ফোর জি সেবা উপভোগ করতে পারবে তবে থ্রি জি সিম পরিবর্তন করে ফোর জি সক্ষম সিম গ্রহন করতে হবেফোর জি র সার্ভিস চার্জ সম্পর্কে তিনি বলেন,আমরা বাংলাদেশের মানুষের চাহিদা ও সামর্থের বাস্তব সমন্বয়ী সার্ভিস চার্জ নির্রধারণ করবো যেন সবাই স্বতঃস্ফূর্তভাবে ফোর জি  সেবার আওতায় আসতে পারে। তিনি বিটিআরসি,টেলিযোগাযোগ মন্ত্রনালয়  এবং বাংলাদেশ সরকারকে সাফল্যের সাথে স্পেকট্রাম নিলাম সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান এবংফোর জি নেটওয়ার্ক বিস্তারে সহায়তা কামনা করেন। 

উল্লেখ্য, ফোর জি নীতিমালা অনুসারে ১৮ মাসের মধ্যে সবগুলো জেলা শহরে নতুন প্রজন্মের এ সেবা চালু করতে হবে। আর ৩৬ মাসের মধ্যে উপজেলা পর্যায়ে এই সেবা নিয়ে যেতে হবে।তবে শুরুর দিকে শুধু বড় শহরেই এই সেবা পাওয়া যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। কেননা, এখনো সারা দেশে থ্রিজি নেটওয়ার্ক বিস্তৃত করতে পারেনি টেলিকম অপারেটরগুলো


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162