সোমবার, আগস্ট ২০, ২০১৮ | ৪, ভাদ্র, ১৪২৫
 / জেলার খবর / প্রশ্ন ফাঁসকারী চক্রের এক সদস্যের কারাদন্ড
মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি,ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 13 February, 2018 at 9:16 PM, Update: 13.02.2018 9:23:57 PM, Count : 199
প্রশ্ন ফাঁসকারী চক্রের এক সদস্যের কারাদন্ড

প্রশ্ন ফাঁসকারী চক্রের এক সদস্যের কারাদন্ড

কুমিল্লার মুরাদনগরে এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসকারী সিন্ডিকেট চক্রের সক্রিয় সদস্য খাইরুল ইসলাম নামের এক  যুবককে দুই বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম। সাজাপ্রাপ্ত খাইরুল ইসলাম উপজেলার কামাল্লা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের তারিকুল ইসলামের ছেলে। মঙ্গলবার দুপুরে তাকে কুমিল্লার কেন্দ্রিয় কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, মঙ্গলবার এসএসসি’র পদার্থ বিজ্ঞান পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা পূর্বে উপজেলা প্রশাসন গোপন সূত্রে সংবাদ পান যে রামচন্দ্রপুর এলাকায় প্রশ্ন ফাঁসকারী চক্রটি তৎপর। ওই সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম মঙ্গলবার সকালে সহকারী কমিশনার (ভূমি) রায়হান মেহেবুবকে রামচন্দ্রপুর রামকান্ত উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে পাঠিয়ে নিজেও যান। বিদ্যালয়ের শহীদ মিনারের পাশে প্রশ্ন ও উত্তরপত্র বিক্রি হওয়ার সংবাদ পেয়ে সকাল সাড়ে ৯ টায় উভয়ই ঘটনাস্থলে এসে হাতেনাতে দু’টি স্যামসাং মোবাইল ফোন সেটসহ খাইরুল ইসলাম (২৩) নামে এক যুবককে আটক করে। পরে উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিতু মরিয়ম ভ্রাম্যমান আদালত বসিয়ে তার অপরাধ স্বীকারোক্তি মোতাবেক পাবলিক পরীক্ষা সমূহ (অপরাধ) আইন ১৯৮০ সালের ৯ এর খ ধারায় তাকে দুই বছর কারাদন্ড দেয়। এ সময় তাকে সহায়তা করেন সহকারী কমিশনার (ভূমি) রায়হান মেহেবুব ও উপজেলার বাঙ্গরা বাজার থানার এসআই রিদওয়ানুল হক।

খোঁজ নিয়ে জানা যায়, সাজাপ্রাপ্ত খাইরুল ইসলাম এ বছর কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউট হতে সিভিলে ডিপ্লোমা পাশ করে। তার মোবাইল সেটে প্রশ্ন ফাঁসকারী সিন্ডিকেট সদস্যদের অনেকের নাম, ছবি ও মোবাইল ফোন নম্বর রয়েছে। সচেতন মহল মনে করছে বিষয়টি উচ্চতর তদন্ত করলে প্রশ্ন ফাঁসকারীদের সম্পর্কে অনেক রহস্য বেরিয়ে আসবে।

উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিতু মরিয়ম জানান, গ্রেফতারকৃত খাইরুল ইসলামের কাছ থেকে জব্দকরা মোবাইলে প্রশ্ন ফাঁসকারী অনেকের ফোন নাম্বার ও ছবি রয়েছে। অপরাধ স্বীকার করায় তাকে দু’বছর সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162