সোমবার, জুন ২৫, ২০১৮ | ১০, আষাঢ়, ১৪২৫
 / তথ্য ও প্রযুক্তি / স্মার্টফোনের আন্তর্জাতিক শিপমেন্টে দ্বিতীয় অবস্থানে অপো
ডেসটিনি অনলাইন :
Published : Sunday, 11 March, 2018 at 11:06 AM, Count : 245
স্মার্টফোনের আন্তর্জাতিক শিপমেন্টে দ্বিতীয় অবস্থানে অপো

স্মার্টফোনের আন্তর্জাতিক শিপমেন্টে দ্বিতীয় অবস্থানে অপো

ইন্টারন্যাশনাল ডাটা কর্পোরেশন (আইডিসি)-এর সর্বশেষ তথ্য অনুযায়ী, দক্ষিণ এশিয়া অঞ্চলে প্রতি বছর স্মার্টফোনের শিপমেন্ট হার শতকরা ১ ভাগ করে কমে যাচ্ছে। ২০১৭ সালেও একই চিত্র। তবে স্মার্টফোনের সার্বিক শিপমেন্টের হার কমলেও, বেড়েছে ফোর-জি সমর্থিত ও মধ্যম-মানের ফোনের শিপমেন্ট হার। আর এক্ষেত্রে দ্বিতীয় স্থানে অবস্থান করছে অপো। 


তথ্য প্রযুক্তি, টেলিযোগাযোগ এবং কনজ্যুমার প্রযুক্তি বাজারের জন্য মার্কেট ইন্টেলিজেন্স, পরামর্শ সেবা এবং ইভেন্ট আয়োজনে একটি প্রিমিয়ার আন্তর্জাতিক সহযোগিতা প্রদানকারী প্রতিষ্ঠান হলো আইডিসি। বিশ্বব্যাপী ১,১০০ জন বিশ্লেষক নিয়ে গঠিত আইডিসি, প্রযুক্তি ও শিল্প-সম্ভাবনা বিষয়ে ১১০টিরও বেশি দেশে আন্তর্জাতিক, আঞ্চলিক এবং স্থানীয় পর্যায়ে বিশ্লেষণমূলক কাজ করে থাকে।

স্মার্টফোনের আন্তর্জাতিক শিপমেন্টে দ্বিতীয় অবস্থানে অপো

স্মার্টফোনের আন্তর্জাতিক শিপমেন্টে দ্বিতীয় অবস্থানে অপো



২০১৬ সালে অপো’র শিপমেন্ট হার ছিল ১৩.৩, যা ২০১৭ সালে বেড়ে হয়েছে ১৭.২ এবং ২০১৬ সালে অপো’র মার্কেট শেয়ার ছিল ১৩.২%, যা ২০১৭ সালে বেড়ে হয়েছে ১৭%। অন্যদিকে ২০১৭ সালে ভিভো, হুয়াওয়ে এবং অ্যাপল-এর শিপমেন্ট হার ছিল যথাক্রমে ৭.২, ৫.৪ ও ৪.৫, যা ২০১৬ সালে ছিল যথাক্রমে ৩.৩, ৫.২ ও ৪.৬। ২০১৭’তে ভিভো, হুয়াওয়ে এবং অ্যাপল-এর মার্কেট শেয়ার ছিল যথাক্রমে ৭.২%, ৫.৪% ও ৪.৪%, যা ২০১৬’তে চিল যথাক্রমে ৩.২%, ৪.২% ও ৫.১%।

অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, “সেলফি এক্সপার্ট এন্ড লিডার হিসেবে অপো সবসময় তার গ্রাহকদের অগ্রাধিকার দিয়ে এসেছে। আর একারণেই অপো’র ফোর-জি সমর্থিত ও মধ্যম-মানের স্মার্টফোনগুলো এতো অল্প সময়ের মধ্যে ব্যপক জনপ্রিয়তা পেয়েছে।”

সেলিব্রেটি এন্ডোরসমেন্ট এবং ব্যাপক প্রচারণার মাধ্যমে অপো তাদের ব্র্যান্ড-এর প্রসারে কাজ করে যাচ্ছে, যা অপো’র ফোর-জি সমর্থিত ও মধ্যম-মানের স্মার্টফোনগুলোর শিপমেন্ট হার বাড়ার অন্যতম একটি কারণ।

অপো সম্পর্কে-

অপো হলো গ্রাহকদের জন্য অসাধারণ প্রযুক্তি, নির্ভুল নকশা ও এক্সপার্ট ক্যামেরার অসাধারণ অভিজ্ঞতাসহ ফোন ডেলিভারি দেওয়ার প্রতিশ্রুতিবদ্ধ একটি গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড। গত ১০ বছর ধরে, মোবাইল ফটোগ্রাফি প্রযুক্তিতে বিপ্লব আনার লক্ষ্যে ক্যামেরা ফোন তৈরিতে জোর দিয়ে আসছে অপো। অপো সেলফির নতুন একটি অধ্যায়ের সুচনা করেছে এবং অপো-ই সর্বপ্রথম ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সম্বলিত স্মার্টফোন বাজারে এনেছে।

মোটর রোটেটিং ক্যামেরা, আল্ট্রা এইচডি ফিচার এবং ৫এক্স ডুয়েল ক্যামেরা জুম টেকনোলোজি নিয়ে আসার ক্ষেত্রেও অপো-ই প্রথম। নতুন প্রজন্মের পছন্দ মাথায় রেখে, অপো বাংলাদেশে প্রথম ২০১৫ সালে সেলফি এক্সপার্ট এফ সিরিজের সেলফি ক্যামেরা নিয়ে আসে। প্রথম ধাপেই অপো দারুণ গ্রহণযোগ্যতা পেয়েছে এবং মোবাইল বাজারে অপো নেতৃত্ব দিয়েছে। আইডিসি অনুযায়ী, ২০১৬ তে সারাবিশ্বে ৪ নম্বর স্মার্টফোনের র‌্যাংক অর্জন করেছে। বর্তমানে সারাবিশ্বে ১০০ মিলিয়ন তরুণদের অপো দিচ্ছে অসাধারণ স্মার্টফোন ফটোগ্রাফির অভিজ্ঞতা। কপিরাইটর্ ২০১৭ অপো।

এই প্রেস রিলিজের যে কোন তথ্য কোন আগাম বিজ্ঞিপ্তি ছাড়া পরিবর্তন হতে পারে। আমাদের পণ্য ও সেবাসমূহের ক্ষেত্রে গ্যারান্টির বিধান ওয়্যারেন্টির হিসেবে বর্ণিত যা, সেই পণ্য ও সেবাসমূহের সাথে রয়েছে। এই প্রেস রিলিজের কন্টেন্টে নতুন কোন ওয়্যারেন্টি যোগ হবে না। প্রযুক্তিগত ও সম্পাদকীয় কোন ভুল-ভ্রান্তির জন্য অপো দায়ী থাকবে না।   

বিস্তারিত জানতে ভিজিট করুনঃ
ওয়েবসাইট    : www.oppo.com/bd                                                                             
ফেসবুক        : www.facebook.com/oppobangladesh


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162