রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮ | ৮, আশ্বিন, ১৪২৫
 / রাজনীতি / ১৯ মার্চ ঢাকায় ও ৩১ মার্চ রাজশাহীতে সমাবেশ করতে চায় বিএনপি
ডেসটিনি অনলাইন :
Published : Monday, 12 March, 2018 at 12:07 PM, Count : 140
ফাইল ছবি

ফাইল ছবি

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৯ মার্চ ঢাকায় ও ৩১ মার্চ রাজশাহীতে সমাবেশ করবে বিএনপি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ সোমবার নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। তিনি জানান, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সোমবার রাজধানীতে পূর্বঘোষিত সমাবেশ করার কথা থাকলেও ডিএমপি তার অনুমতি দেয়নি।


তাই আজকের সমাবেশের পরিবর্তে আগামী ১৯ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ও ৩১ মার্চ রাজশাহীতে বিএনপি সমাবেশ করবে বলে তিনি ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে ফখরুল আজকের সমাবেশের অনুমতি না দেয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, বিএনপি সব সময় শান্তিপূর্ণ কর্মসূচীতে বিশ্বাসী। তারপরও সরকার আমাদের সমাবেশের অনুমতি দেয়নি। তিনি বলেন, আপাতত আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হওয়ার পর থেকে বিএনপি এখন পর্যন্ত দুই দফা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পেয়ে প্রত্যাখ্যাত হয়েছে। প্রথম দফা ২২ ফেব্রুয়ারি বিএনপিকে পুলিশ অনুমতি দেয়নি আর একই ময়দানে একুশে গ্রন্থমেলার কথা জানিয়ে। সে সময় অনুমতি না পাওয়া বিএনপি এরপর প্রথমে ১১ মার্চ এবং পরে ১২ মার্চ সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশের কাছে অনুমতি চায়। কিন্তু সে অনুমতি না পাওয়ায় আজকের এই সমাবেশ করতে পারেনি তারা।

এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের চার বছর পূর্তিতেও সমাবেশের অনুমতি চেয়ে পায়নি বিএনপি। পুলিশ বিএনপিকে অনুমতি না দেয়ায় তীব্র সমালোচনা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আমরা ধৈর্যধারণ করে পরিস্থিতি মোকাবেলা করছি। আমরা প্রতিবাদ না জানিয়ে ভিন্নধর্মী কর্মসূচি দিচ্ছি। আশা করি তাদের শুভবুদ্ধির উদয় হবে।

খালেদা জিয়ার জামিন কিভাবে বাধাগ্রস্ত করা যায় তা নিয়ে সরকার ষড়যন্ত্র করছে এমন মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, ‘ইতোমধ্যে বিএনপিকে নির্বাচন থেকে দুরে রাখতে পরিকল্পিতভাবে একটি বানোয়াট ও কারসাজিমূলকভাবে জাল নথি বানিয়ে মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমূখ উপস্থিত ছিলেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162