বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮ | ৪, আশ্বিন, ১৪২৫
 / রাজনীতি / আলোচনার সময় শেষ, এখন প্রতিবাদ করার সময়: মির্জা ফখরুল
ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 13 March, 2018 at 3:57 PM, Update: 13.03.2018 4:16:34 PM, Count : 292
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

আলোচনা করার সময় শেষ হ‌য়ে গে‌ছে, এখন প্রতিবাদ করার সময়। জনগণকে সঙ্গে নিয়ে রাজপথের আন্দোলনের মাধ্যমেই এই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লা‌বের ভিআইপি লাউঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ফ্রন্ট আয়োজিত ‘বিএন‌পির চেয়ারপারসন খা‌লেদা জিয়া ও স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রা‌য়ের মু‌ক্তির দা‌বি‌তে’ আলোচনা সভায় মির্জা ফখরুল এ কথা ব‌লেন।


তিনি বলেন, গণত‌ন্ত্রের মা খা‌লেদা জিয়ার বিরু‌দ্ধে ৩৬টি মামলা দেওয়া হ‌য়ে‌ছে। কিছু মামলা দেওয়া হ‌য়ে‌ছিল ওয়ান-ইলেভেনের সময়। তখন উদ্দেশ্য ছিল বিরাজনী‌তিকরণ। সু‌যোগসন্ধানী যারা গণতন্ত্রকে চল‌তে দি‌তে চায় না, তারাই এসব মামলা ক‌রে বলেও অভিযোগ করেন তিনি।

পা‌কিস্তা‌নের সময়ই বিরোধী রাজনৈতিক দলগুলোকে রাজনীতি থেকে দূরে রাখতে এসব শুরু হ‌য়ে‌ছে বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘যে আওয়ামী লীগ গণত‌ন্ত্রের জন্য যুদ্ধ ক‌রে‌ছে, দল‌টির প্রতিষ্ঠাতা মওলানা হা‌মিদ খান ভাসানী থে‌কে শুরু করে শেখ মু‌জিব পর্যন্ত গণতন্ত্রের জন্য লড়াই করে‌ছেন, সেই দল‌টি দেশ স্বাধীনের পর গণতন্ত্র হত্যা ক‌রে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল কা‌য়েম ক‌রে‌ছিল। সে সময় বি‌রোধী নেতাাকর্মীদের গুম, খুন ও কারাগা‌রে নেওয়া হ‌য়ে‌ছে। বর্তমা‌নে সেই দল‌টি বি‌রোধী দ‌লের নেতাকর্মী‌দের গুম-খুন ক‌রে যা‌চ্ছে।’

ছাত্রনেতা জা‌কির হো‌সেন মিলন‌কে গ্রেপ্তারের পর রিমান্ডের নামে নির্যাততনের মাধ্যমে হত্যা ক‌রা হয়েছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘গণতন্ত্র প্রতিষ্ঠা কর‌তে গি‌য়ে জীবন দি‌তে হলো মিলনকে। এ রকম বহু মিলন‌ জীবন দি‌য়ে‌ছে এবং নিখোঁজ র‌য়ে‌ছেন।’ জনগণ‌কে সঙ্গে নি‌য়ে রাজপ‌থেই সব সমস্যার সমাধান করবেন বলে জানিয়েছেন বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি প্রশ্ন রেখে বলেন, ‘দে‌শে কোনো আইন নেই। তাই বিএন‌পির চেয়ারপারসন খা‌লেদা জিয়া ও দ‌লের স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রা‌য়সহ রাজবন্দিদের মু‌ক্তি কার কাছে চাইব?’

আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ঢাবির অধ্যাপক ড. সুকমোল বড়ুয়া, বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক জন গমেজ, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, প্রান্তিক জনশক্তি উন্নয়ন বিষয়ক সম্পাদক অপর্ণা রায় দাস, বিএনপির নির্বাহী কমিটির সদস্য দেবাশীষ রায়, সুশীল বড়ুয়া, অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী প্রমুখ।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162