রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮ | ৮, আশ্বিন, ১৪২৫
 / খবর / আদালত স্বাধীনভাবে কাজ করছে : হাছান মাহমুদ
ডেসটিনি রিপোর্ট
Published : Wednesday, 14 March, 2018 at 9:45 PM, Count : 67
আদালত স্বাধীনভাবে কাজ করছে : হাছান মাহমুদ

আদালত স্বাধীনভাবে কাজ করছে : হাছান মাহমুদ

বিএনপি বেগম খালেদা জিয়ার জামিন প্রার্থনা করেছেন এবং তার জামিন হাইকোর্ট মঞ্জুর করেছেন। এতেই প্রমাণিত বাংলাদেশের আদালত স্বাধীনভাবে কাজ করছে।  বললেন আওয়াামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।
গতকালের মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে মুক্তিযুদ্ধের সংগঠক বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সম্পাদক আব্দুল জলিলের পঞ্চম মৃত্যুবার্ষিকী স্মরণে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
হাছান মাহমুদ আরো  বলেন, আপনারা জানেন গতকাল বেগম খালেদা জিয়ার হাইকোর্টে মামলার শুনানি ছিল। তারা জামিন প্রার্থনা করেছেন এবং বেগম খালেদা জিয়ার জামিন হাইকোর্ট মঞ্জুর করেছেন। এতেই প্রমাণিত বাংলাদেশের আদালত স্বাধীনভাবে কাজ করে এবং রায় দেয়। যদি তার শাস্তি ৫ বছরের বেশি হতো তাহলে হয়তো এমন হতো না । তার বয়স বিবেচনায় এবং তার শারীরিক অবস্থা বিবেচনায় আদালত তাকে পাঁচ বছর শাস্তি দেয়।
তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা সেটি কোনো রাজনৈতিকভাবে নয় এটি দুর্নীতি মামলা এবং খালেদা কোন রাজবন্দিও নয়। তিনি হচ্ছেন দুর্নীতির দায়ে শাস্তি প্রাপ্ত ব্যক্তি। সুতরাং আজকে বেগম খালেদা জিয়ার জন্য যারা মায়াকান্না দেখানোর চেষ্টা করেন তাদের মায়া কান্না কেউ দেখেনা। আজকের বিশ্ব সম্প্রদায় তাদের জন্য কোন মত দেখায়নি। তারা অনেক দৌড়ঝাপ করছেন বেগম খালেদা জিয়ার রায়ের আগে দফায় দফায় তারা বিভিন্ন দূতাবাসে ছোটাছুটি করছেন। কোন দেশ বা কোনো বিদেশি প্রতিষ্ঠান বেগম জিয়ার পক্ষে কোনো কথা বলেনি। কারণ তিনি দুর্নীতির দায়ে অভিযুক্ত এবং বাংলাদেশের সাধারণ মানুষ এই রায়কে স্বাগত জানিয়েছেন। এই রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে কেউই আইনের ঊর্ধ্বে নয়, তিনি দেশের মন্ত্রী হন আর সাবেক প্রধানমন্ত্রী হন।
আওয়ামী লীগের সাবেক সম্পাদক আব্দুল জলিলের পঞ্চম মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভায় তাকে স্বরন করে হাছান মাহমুদ বলেন, জলিল ভাই একজন ভালো মানুষ ছিলেন। তিনি চেয়ারম্যান ছিলেন, এমপি হয়েছেন, মন্ত্রী ছিলেন এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন। তার কাছে সকলেই যেতে পারতেন তাকে ফোন করলে তিনি ফোন ধরেই কথা বলতেন, না ধরতে পারলে কল ব্যাক করতেন। এই গুনগুলো তার ছিল,  যা অনেকেরই নাই। বড় একজন রাজনীতিবিদ হওয়া সত্ত্বেও তিনি এই কাজগুলো করতেন। তিনি পার্টি অফিসে আসতেন এবং সারাদিনই থাকতেন দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত ঘুরে বেড়াতেন।
আমাদের দল গন মানুষের দল, আমাদের দল জনগণের কাছ থেকে উঠে আসা একটি দল। আমাদের প্রয়াত রাজনীতিবিদ তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।
এছাড়াও নেপালে বিমান বন্দর দুর্ঘটনায় বিমান বিধ্বস্তে নিহতদের প্রতি শোক প্রকাশ করে হাছান মাহমুদ বলেন, সেখানে অনেক মানুষ হাসপাতালে আহত অবস্থায় ভর্তি আছেন। যেসব বিমান পরিচালনাকারী সংস্থা গুলো আছে আমি মনে করি ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে তাদের আরো যতœবান হতে হবে।
আলোচনা সভায়প্রধান অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।প্রধান বক্তা খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। আলোচনা সভাটির সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্তরঞ্জন দাশ।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162