বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮ | ২৭, অগ্রহায়ণ, ১৪২৫
 / শিল্প-বাণিজ্য / সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার-২০১৮
এর বিজয়ীদের নাম ঘোষণা  
Published : Sunday, 25 March, 2018 at 9:43 PM, Count : 200
সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার-২০১৮

সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার-২০১৮

সিটিব্যাংক এনএ, বাংলাদেশ সম্প্রতি এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে “সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৮”-এর বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করেছে। সিটিব্যাংক এনএ, বাংলাদেশ ও আনন্দ আলো যৌথভাবে গত ১০ বছর ধরে সাহিত্য পুরস্কার আয়োজন করে আসছে। এই আয়োজন বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ একটি পুরস্কার। দেশের শিল্প এবং সাহিত্য অঙ্গনের স্বনামধন্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত স্বাধীন বিচারকমন্ডলী পাঁচটি বিভাগে শতাধিক আবেদন যাচাই-বাছাই করে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করেন।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিজয়ীর হাতে পুরষ্কার তুলে দেন এন. রাজাশেকারান, ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার, সিটিব্যাংক এনএ, বাংলাদেশ; ফরিদুর রেজা সাগর, ব্যবস্থাপনা পরিচালক-চ্যানেল আই; প্রফেসর শামসুজ্জামান খান, মহাপরিচালক, বাংলা একাডেমী; বিচারকমন্ডলীর প্রধান রেজানুর রহমান, সম্পাদক-আনন্দ আলো এবং ইমদাদুল হক মিলন।
অনুষ্ঠানে এন. রাজাশেকারান বলেন, এই উদ্যোগ বাংলা সাহিত্যিকদের উৎসাহিত করার একটি যাত্রা যার মাধ্যমে বাংলা সাহিত্যের  সমৃদ্ধির পাশাপাশি নতুন প্রজন্মকে বাংলা সাহিত্যের  প্রতি আরও উৎসাহিত করে তুলবে।
সিটি আনন্দ আলো সাহিত্য পুরষ্কার ২০১৮ বিজয়ীরা হলেনÑ
প্রবন্ধে কথা প্রকাশ থেকে প্রকাশিত ‘নির্বাচিত রচনা সমগ্র’ গ্রন্থের জন্য রামেন্দু মজুমদার।  উপন্যাসে প্রথমা থেকে প্রকাশিত ‘নিরুদ্দেশ যাত্রা’ গ্রন্থের জন্য আহমাদ মোস্তফা কামাল। কবিতায় পাঞ্জেরি পাবলিকেশন্স থেকে ‘কালের ক্যাসিনো’ গ্রন্থের জন্য তারিক সুজাত।
শিশুসাহিত্যে কিশোর উপন্যাসে (যৌথভাবে) অনন্যা থেকে প্রকাশিত ‘থ’ গ্রন্থের জন্য সৈয়দ আল ফারুক; বাবুই থেকে ফারুক হোসেনের ‘পানামা রহস্য’।
তরুণ লেখক ক্যাটাগরিতে (জীবনের প্রথম বই) চৈতন্য থেকে প্রকাশিত সেজুতি বড়–য়ার গ্রন্থ ‘হৃৎ’। দোয়েল থেকে মিষ্টি মারিয়ার গ্রন্থ ‘কন্যা’। আনন্দম থেকে প্রকাশিত কৌশিক মজুমদার শুভর গ্রন্থ ‘একটি ধুমকেতু ও কয়েকটি বিশ্বযুদ্ধ’। দৃষ্টি থেকে প্রকাশিত মীর রবির  গ্রন্থ ‘অ্যাকোয়ারিয়ামে মহীরুহ প্রাণ’। সংবাদ বিজ্ঞপ্তি।




দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162