সোমবার, জুলাই ২৩, ২০১৮ | ৮, শ্রাবণ, ১৪২৫
 / আন্তর্জাতিক / তৃতীয় বিশ্বযুদ্ধ আসন্ন! খাবার মজুত রাখুন: রাশিয়া
ডেসটিনি অনলাইন :
Published : Sunday, 15 April, 2018 at 8:08 PM, Update: 15.04.2018 8:19:59 PM, Count : 605
তৃতীয় বিশ্বযুদ্ধ আসন্ন! খাবার মজুত রাখুন: রাশিয়া

তৃতীয় বিশ্বযুদ্ধ আসন্ন! খাবার মজুত রাখুন: রাশিয়া

সিরিয়ার যুদ্ধকে কে কেন্দ্র করে বিশ্ব পরিস্থিতি মোড় নিচ্ছে অন্যদিকে যেটা তৃতীয় বিশ্বযুদ্ধ ইঙ্গিত করছে। বিশেষ করে আমেরিকার সাথে নতুন দুই পরাশক্তি যোগ দেয়ায় যুদ্ধ যেন তৃতীয় বিশ্বযুদ্ধর মোড় নিচ্ছে। এদিকে রাশিয়া তার দেশের মানুষদের খাদ্য মজুদের পরামর্শও দিয়েছেন। 

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে বিদ্রোহীদের উপর রাসায়নিক অস্ত্র প্রয়োগের অভিযোগ এনেছে মার্কিন যুক্তরাষ্ট্র। গতকালের বিমান হামলার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, রাসায়নিক অস্ত্রভাণ্ডার ধ্বংস করার জন্যই বিমান হানা হয়েছে। দামেস্ক লক্ষ্য করে অন্তত ১০০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্সের সেনাবাহিনী। প্রয়োজনে ফের হামলা চালানো হবে হুঁশিয়ারি দিয়েছেন ট্রাম্প।

এই বিমান হানার তীব্র নিন্দা করেছে রাশিয়া। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে তিন দেশের বিরুদ্ধে আগ্রাসনের জন্য নিন্দাপ্রস্তাব পেশ করে রাশিয়া। তবে ১৫টি সদস্য দেশের মধ্যে চিন ও বলিভিয়া ছাড়া আর কেউ এই প্রস্তাব সমর্থন করেনি। তবে রাশিয়া স্পষ্ট করে দিয়েছে, তারা সিরিয়ার প্রেসিডেন্টের পাশে থাকবে। এই পরিস্থিতিতে ফের বিশ্বযুদ্ধের আশঙ্কা তৈরি হয়েছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162