রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮ | ১, পৌষ, ১৪২৫
 / শেষ পাতা / ডাক্তার বাবুল পাস করেছেন বালিকা বিদ্যালয় থেকে!
ইউনুছ (সুমন), শাহরাস্তি (চাঁদপুর)
Published : Wednesday, 16 May, 2018 at 9:44 PM, Count : 232
 
ডাক্তার বাবুল পাস করেছেন বালিকা বিদ্যালয় থেকে!

ডাক্তার বাবুল পাস করেছেন বালিকা বিদ্যালয় থেকে!

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ঐতিহ্যবাহী বাজারের নাম খিলা বাজার, এ বাজারে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা এবং বিকাল ৩টা থেকে রাত ৯টা পযন্ত রোগী দেখেন সবার পরিচিত ডা. শ্রী বাবুল চন্দ্র দাস।  পার্শ¦বর্তী পাথৈ গ্রামের মালি বাড়ির মৃত কানু লাল দাসের পুত্র বাবুল চন্দ্র দাস ১৯৯৬ খিলা বাজার উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণী পযন্ত লেখাপড়া করেন। এর কয়েক বছর পর তিনি খিলা বাজারে একটি ওষুধের দোকান দিয়ে বসেন। আস্তে আস্তে হয়ে উঠেন ডাক্তার বাবুল। বর্তমানে তার দোকানের নাম শুভ ফার্মেসি।
কিছু দিন আগে ডাক্তার বাবুল-এর দোকানে গিয়ে কথা হয় তার সাথে। দীর্ঘক্ষণ আলাপচারিতার এক পর্যায়ে বাবুল জানান, তিনি মিরেরসরাই বালিকা বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছেন। কিছুটা কৌতূহলের সাথে তার বালিকা বিদ্যালয় সম্পর্কে জানতে চাইলে তিনি বার বারই বালিকা শব্দটি উচ্চরণ করেন। এসময় নিজেই তাকে আবার অনুরোধ করে বলি, আপনিতো মিথ্যা কথা বলছেন। আপনি একজন ভালো ডাক্তার কেন মিথ্যা বলছেন আমি জানি আপনি এসএসসি পাস করেননি। তখন তিনি লজ্জামাখা মুখে বললেন মেট্রিকে পড়েছি কিন্তু পরীক্ষা দেইনি। আবার তাকে প্রশ্ন করলাম বালিকা বিদ্যালয় থেকে? তিনি বলেন হ্যাঁ।
এই হলেন ডাক্তার বাবুল; তার যোগ্যতা তিনি ভিডিআরএমপি-এল.এম.এফ। প্রতিদিন তার কাছে ছুটে আসেন প্রত্যন্ত অঞ্চলের সাধারণ নারী-পুরুষ। প্রেশার মেপে তার জ্ঞান ভা-ার থেকে সাধারণ ওষুধের পাশাপাশি এন্টিবায়োটিক দিয়ে থাকেন। এর ফলে কিডনি হার্টসহ শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হয়ে মানুষ মৃত্যুমুখে পতিত হচ্ছে। যেন সবাই দেখেও না দেখার ভ্যান করছে।
শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মানিক লাল মজুমদার কথিত ডা. বাবুলের পদবি দেখে জানান, এ সব পদবি ভুয়া। তিনি বলেন, কেউ যদি আমাকে লিখিতভাবে জানায় তা হলে আমি বিষয়টি দেখব। তিনি আাের বলেন, এসব বিষয় সিভিল সার্জন দেখেন। আপনারা তুলে ধরলে ভুয়া ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সহজ হবে।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162