বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮ | ৩, আশ্বিন, ১৪২৫
 / জেলার খবর / পদদলনে ১০ জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪
সাতকানিয়া প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 16 May, 2018 at 9:59 AM, Count : 247
পদদলনে ১০ জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪

পদদলনে ১০ জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪

চট্টগ্রামের সাতকানিয়ায় যাকাত ও ইফতার সামগ্রী সংগ্রহের সময় পদদলিত হয়ে ১০ নারী-শিশুর মৃত্যুর ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা ওইদিন যাকাত ও ইফতার সামগ্রী বিতরণকালে সেখানে উপস্থিত থেকে মাঠে দায়িত্বপালনরত ছিল বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার (১৫ মে) বিকালে কবির স্টিল রিরোলিং মিলস লিমিটেডের (কেএসআরএম) ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) বাড়ির পাশ্ববর্তী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।


ওসি বলেন, যাকাত ও ইফতার বিতরণের সাথে জড়িত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- সাতকানিয়ার মক্কার বাড়ির ছিদ্দিক আহমদের ছেলে মুরিদুল আলম প্রকাশ মুরাদ (২৭),পূর্ব গাটিয়াডেঙ্গার জাকির হোসেনের ছেলে মো. ইদ্রিছ (২৬), আমিলাইশ এলাকার সোলায়মানের ছেলে হাবিব আহমদ সাহেদ (৩২) এবং হাঙ্গরমুখ (খন্দকার পাড়া) এলাকার মো. ইদ্রিছের ছেলে আজগর আলী (২৮)।

এর আগে গত সোমবার (১৪ মে) সকালে চট্টগ্রামের সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের কাদেরিয়া মঈনুল উলুম দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার মাঠে শিল্প প্রতিষ্ঠান ‘কবির স্টিল অ্যান্ড রি-রোলিং মিলস লিমিটেড’ (কেএসআরএম)-এর যাকাত ও ইফতার সামগ্রী বিতরণের সময় প্রচুর মানুষের সমাগম ঘটে। এ সময় কেএসআরএম’র নিজস্ব নিরাপত্তা কর্মীরা চাপ কমাতে লাঠিচার্জ করে। তাদের লাঠিচার্জের আঘাত এড়াতে নারীরা দৌড়ে সরে যাওয়ার সময় পদদলনের ঘটনা ঘটে। এ পদদলনের ঘটনায় শিশুসহ ১০ নারী নিহত এবং কমপক্ষে ৫০ জন আহত হন। পরে মঙ্গলবার (১৫ মে) সকালে পদদলনের ঘটনায় একটি মামলা হয়। নিহত হাসিনা আক্তারের স্বামী মো. ইসলাম বাদী হয়ে সাতকানিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অবহেলায় মৃত্যুর কারণ দেখিয়ে দণ্ডবিধি ৩০৪ (ক) ও ৩৪ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে কেএসআরএমের স্বত্বাধিকারী মোহাম্মদ শাহজাহানকে। এছাড়া ব্যবস্থাপনার সাথে জড়িতদের অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162