রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮ | ১, পৌষ, ১৪২৫
 / জাতীয় / সাইবার ক্রাইম নিয়ন্ত্রনে পুলিশের দক্ষতা বাড়াতে প্রধানমন্ত্রীর পরামর্শ
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 16 May, 2018 at 4:36 PM, Count : 303
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

সাইবার ক্রাইম নিয়ন্ত্রনে পুলিশের দক্ষতা বাড়াতে পরামর্শ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রযুক্তির প্রসারের সাথে সাথে অপরাধের ধরণও বদলাচ্ছে প্রতিদিন, উল্লেখ করে প্রধানমন্ত্রী পুলিশকে সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে আরো তৎপর হতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নবীন কর্মকর্তাদের সততার সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বানও জানান তিনি। আজ বুধবার রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বাহিনীটির সহকারী পুলিশ সুপারদের ৩৫ তম ব্যাচের প্রশিক্ষণ পবরর্তী কুচকাওয়াজে বক্তব্যে এসব কথা বলেন  প্রধানমন্ত্রী। এক বছরের প্রশিক্ষণ শেষে এই এএসপিরা এখন দায়িত্ব পালনের জন্য প্রস্তুত।


প্রধানমন্ত্রী বলেন, আমরা সন্ত্রাস দমনে সাফল্য অর্জন করেছি। কিন্তু মাদক আমাদের সমাজে এক ব্যাধির মতো লেগে আছে। এটি একটি পরিবারকে-সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তাই এই মাদকের হাত থেকে জাতিকে রক্ষা করতে হবে। আর এ জন্য বিশেষ কাজ আপনাদের করতে হবে।  

জঙ্গীবাদ, সন্ত্রাস দমনে পুলিশ সফল ভুমিকা রাখছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে এসবের আর কোনও স্থান থাকবেনা। তিনি বলেন, গণতন্ত্র সমুন্নত রেখে দেশে এমন একটি পরিবেশ তৈরি করতে হবে যাতে অর্থনৈতিক বিনিয়োগ বৃদ্ধি পায়। সন্ত্রাসের মতো মাদক নির্মূলেও পুলিশকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রীর।

পুলিশ বাহিনীর আধুনিকায়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কারো কাছে হাত পেতে নয়, মাথা উঁচু করে চলবে। পুলিশ সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, জনগণের আস্থা অর্জন করতে হবে। আধুনিক প্রযুক্তিজ্ঞান নির্ভর একটি জাতি হিসেবে নিজেদের গড়ে তুলতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বানও জানান শেখ হাসিনা।

 এরআগে, ৩৫তম বিসিএস শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে বুধবার সকালে রাজশাহী পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শতবর্ষের ঐতিহ্য সারদা পুলিশ একাডেমিতে পৌঁছে প্রধানমন্ত্রী প্রশিক্ষণ প্রাপ্ত কর্মকর্তাদের কুচকাওয়াজ পরিদর্শন করেন। ১৮ জন নারী সদস্যসহ ১২৩ জনের চৌকস বাহিনী এ সময় প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার প্রদান করেন। প্রশিক্ষণে অংশ নেয়া সেরা তিন কর্মকর্তার হাতে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162