এই মাত্র পাওয়া : আফগানিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা, দলে ফিরলেন মোসাদ্দেক, বাদ ইমরুল-তাসকিন-সোহাননাশকতার দুটি ও মানহানির একটি মামলায় বিএনপি চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়াকে জামিন আবেদনের অনুমতি দিয়েছেন হাইকোর্ট
রবিবার, মে ২০, ২০১৮ | ৬, জ্যৈষ্ঠ, ১৪২৫
 / খেলাধুলা / এবার চ্যাম্পিয়ন দলের নাম বলবে বিড়াল!
"রাশিয়া বিশ্বকাপ ২০১৮"
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 16 May, 2018 at 5:13 PM, Update: 16.05.2018 5:23:34 PM, Count : 124
এবার চ্যাম্পিয়ন দলের নাম বলবে বিড়াল!

এবার চ্যাম্পিয়ন দলের নাম বলবে বিড়াল!

সবার মনেই এখন একটাই প্রশ্ন কে হবে এবারের চ্যাম্পিয়ন! বিভিন্ন উপায়ে শুরু হয়ে গেছে ভবিষ্যত বাণী। এ তালিকায় নতুন করে যোগ হয়েছে অ্যাকিলিস নামের একটি ‘বিড়াল’।

গণক এই বিড়ালই বলে দেবে, কে হবে চ্যাম্পিয়ন। এমনকি প্রতি ম্যাচের জয়ীর নামও আগেভাগেই বলে দিতে পারবে অ্যাকিলিস। এমনটাই ধারণা অনেকের।

মূলত, অ্যাকিলিস গ্রিক পুরাণের বিখ্যাত চরিত্র। রি ‘অ্যাকিলিস দ্য ক্যাট’ খ্যাত বিড়ালটি যেমন-তেমন বিড়াল নয়। তার বসবাস বিখ্যাত জাদুঘর সেন্ট পিটার্সবার্গের হার্মিটেজ মিউজিয়ামে। এর রং সাদা, চোখ নীল, বধির, ওজন ৪.৭ কেজি।

গেল বছর রাশিয়ায় হওয়া ফিফা কনফেডারেশন্স কাপেও ভবিতব্য নির্ধারণ করে বিড়ালটি। ওই টুর্নামেন্টে চার ম্যাচের তিনটিতেই নিখুঁত ভবিষ্যদ্বাণী করেছে সে। তার সামনে রাখা হয় খাদ্য ভর্তি দুটি বল আর এর মধ্যে থাকে প্রতিদ্বন্দ্বী দুটি দেশের নাম ও পতাকা। তা থেকে একটি বেছে নেয় অ্যাকিলিস।

বিশ্বকাপ উপলক্ষে এই বিড়ালকে দেয়া হবে একটি ফ্যান আইডি ও পাসপোর্ট। এতে করে সে বিশ্বকাপ চলা যে কোনো স্টেডিয়ামে অবাধ বিচরণ করতে পারবে।

বিভিন্ন প্রাণীকে দিয়ে বিজয়ীর নাম ঘোষণার প্রথা চালু হয় ২০১০ সালে। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে একেবারে নিখুঁত ভবিষ্যদ্বাণী করে বিখ্যাত হয়ে উঠছিল পল নামের অক্টোপাস। সেমিফাইনাল, ফাইনালসহ ওই বিশ্বকাপের প্রায় প্রতিটি ম্যাচের সঠিক ভবিষ্যদ্বাণী করে সাড়া ফেলে দিয়েছিল জার্মান অক্টোপাসটি।

২০১৪ বিশ্বকাপে আনুষ্ঠানিক কোনো ভবিতব্য নির্দেশক নির্ধারণ করা না হলেও কখনো উট, কখনো হাতি কিংবা কখনো কচ্ছপ দিয়েও ভবিষ্যদ্বাণী করতে দেখা গেছে সমর্থকদের।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162