রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮ | ১, পৌষ, ১৪২৫
 / আন্তর্জাতিক / নেপালে আবারও বিমান বিধ্বস্ত!
নিহত ২
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 16 May, 2018 at 6:04 PM, Update: 16.05.2018 6:07:21 PM, Count : 520
নেপালে আবারও বিমান বিধ্বস্ত!

নেপালে আবারও বিমান বিধ্বস্ত!

নেপালে আবারও বিমান বিধ্বস্ত হয়েছে। আবহাওয়া খারাপ থাকায় বুধবার একটি কার্গোবিমান বিধ্বস্ত হয়। এতে দুই জন নিহত হয়েছেন। নেপালি কোম্পানি মাকালু এয়ার ফ্লাইটের বিধ্বস্ত বিমানটি উড্ডয়ন করলে তার কিছুক্ষণ পরই নিয়ন্ত্রণ কক্ষের সাথে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এমতাবস্থায় বিমানটি উত্তরপশ্চিমাঞ্চলীয় প্রত্যন্ত হুমলা জেলায় একটি পাহাড়ের সাথে ধাক্কা খেলে বিমানটি বিধ্বস্ত হয়।

দুর্ঘটনার পর বিমানটির ধ্বংসাবশেষ ১২ হাজার ৮শ ফুট উচ্চতায় একটি পাহাড়ে পাওয়া যায়। গ্রামের প্রধান মাধবপ্রসাদ ধুনগানা বার্তা সংস্থা জানান, দুর্ঘটনাস্থল থেকে পাইলট ও কো-পাইলটের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে সম্ভবত খারাপ আবহাওয়ার কারণে বিমানটি রুট মিস করে একটি পাহাড়ে ধাক্কা খেয়েছে।

নেপালের যোগাযোগ ব্যবস্থা বেশ দুর্বল। দেশটির সড়ক ব্যবস্থা দুর্বল হওয়ায় প্রত্যন্ত এলাকার মানুষজন মৌলিক জিনিসপত্র বহনের জন্য প্লেন ও হেলিকপ্টারের ওপর নির্ভরশীল। দেশটির নিরাপত্তার রেকর্ড হতাশাজনক। অপর্যাপ্ত রক্ষণাবেক্ষণ ও বাজে ব্যবস্থাপনাই এর মূল কারণ।

এদিকে নিরাপত্তার কারণে নেপালভিত্তিক বিমান সংস্থাগুলো ইউরোপীয় ইউনিয়নের আকাশসীমায় নিষিদ্ধ। চলতি বছরের মার্চে বাংলাদেশের একটি বেসরকারি বিমান কাঠমান্ডু বিমানবন্দরে বিধ্বস্ত হলে ৫১জন নিহত হয়। যা দুই দশকের বেশি সময়ের মধ্যে দেশটিতে সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা। এছাড়াও গেলো মাসে মালয়েশিয়ান একটি জেট বিমান ১৩৯জন যাত্রী নিয়ে উড্ডয়নের সময় মাটিতে পিছিল খায়। এ ঘটনায় কেউ আহত না হলেও বিশৃঙ্খলা ও দীর্ঘ বিলম্বের সৃষ্টি হয়।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162