এই মাত্র পাওয়া :
শনিবার, জুন ২৩, ২০১৮ | ৯, আষাঢ়, ১৪২৫
 / তথ্য ও প্রযুক্তি / এক মাসের জন্য ফেসবুক বন্ধ!
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 30 May, 2018 at 8:06 PM, Count : 425
এক মাসের জন্য ফেসবুক বন্ধ!

এক মাসের জন্য ফেসবুক বন্ধ!

ভূয়া বা মিথ্যা সংবাদ সম্প্রচার করা অনেক বড় অপরাধ। অপরাধ এটাই। আর তাইতো এক মাসের জন্য ফেসবুক বন্ধ। পাপুয়া নিউগিনি সরকার এমনই ঘোষণা দিয়েছেন। স্থানীয় প্রশাসন এ এক মাসের মধ্যে পাপুয়া নিউগিনির ফেসবুক ব্যবহারকারীদের প্রকৃত বিচার করবে। কই থেকে প্রতিনিয়ত এসব ভূয়া সংবাদ প্রচার করা হচ্ছে এবার সেই উৎসের সন্ধান করা হবে।

এছাড়াও সরকার দেখতে চায়, দেশটির সাধারণ মানুষ কোন ধরণের পোস্ট শেয়ার করতে পছন্দ করে। আর এসব খতিয়ে ভালো করে দেখা হবে বলে জানিয়েছে। ভূয়া খবর কেউ সম্প্রচার করলে, যাতে তা সহজেই ধরে ফেলা যায়, তার ব্যবস্থা নিতে চলেছে পাপুয়া নিউ গিনি প্রশাসন৷

ভূয়া খবরের মোকাবিলা করতে যাবতীয় ব্যবস্থা নেওয়ার পরেই চালু করা হবে ফেসবুক, এমনই জানানো হয়েছে৷ তাই এক মাস বন্ধ রাখা হচ্ছে এই জনপ্রিয় সোশ্যাল সাইট৷

প্রশাসনের তরফে বলা হয়েছে, পাপুয়া নিউগিনিতে অনেক দিন ধরে এ সমস্যা চলছে। ফেসবুকে ভূয়া খবরে দেশজুড়ে অশান্তি ছড়াচ্ছে। এমনকি অনেক সময় লুকিয়ে নিষিদ্ধ ছবিও পোস্ট করা হচ্ছে। তাই বাধ্য হয়ে ফেসবুক এক মাসের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে ভূয়া খবর প্রচার ও গ্রাহকদের ব্যক্তিগত তথ্য ফাঁস করার অভিযোগ উঠেছিল ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের বিরুদ্ধে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162