এই মাত্র পাওয়া :
শনিবার, জুন ২৩, ২০১৮ | ৯, আষাঢ়, ১৪২৫
 / জেলার খবর / পাহাড় ধ্বসের ঝুঁকি এড়াতে নিরাপদ দূরত্বে সরে যেতে মাইকিং
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 13 June, 2018 at 1:50 PM, Count : 100
পাহাড় ধ্বসের ঝুঁকি এড়াতে নিরাপদ দূরত্বে সরে যেতে মাইকিং

পাহাড় ধ্বসের ঝুঁকি এড়াতে নিরাপদ দূরত্বে সরে যেতে মাইকিং

চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ডের বিভিন্ন ইউনিয়নে পাহাড় ধ্বসের ঝুঁকি এড়াতে নিরাপদ দূরতে সরে যেতে মাইকিং করে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীরা। গতকাল মঙ্গলবার (১২ই জুন) সকাল থেকে মিরসরাই উপজেলার সদর ইউনিয়ন, মিঠাছড়া বাজার সহ পাহাড়ি এলাকায় মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি করা হয়।



আবহাওয়া অধিদফতর কতৃর্ক তিনদিন যাবত ৩ নং সতর্কতা সংকেত বহাল রাখায় উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ও পাহাড়ি এলাকায় মিরসরাই ফায়ার সার্ভিসের ৮ জন কর্মী দিন ব্যাপী জনসচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে বলে জানায় মিরসরাই ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর রবিউল আজম। সে সাথে দু্র্যোগ,দুর্ঘটনা,পাহাড় ধস সহ যে কোন দুর্ঘটনা মোকাবেলায় ফায়ারসার্ভিস সক্রিয় ভূমিকা রাখবে বলে অাশ্বাস দেন।

অন্যদিকে, নিম্নচাপ জনিত কারণে অবিরাম প্রবল বর্ষণের ফলে পাহাড় ধস ও সড়ক দূর্ঘটনা রোধে জনসাধারণকে অধিকতর সর্তক করার লক্ষ্যে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার স্টেশন কর্তৃক পাহাড়ের পাদদেশের ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যাওয়ার জন্য মাইকিংসহ জনসচেতনতা মূলক প্রচারণা করেছে। টানা বর্ষণের ফলে যেকোনো মুহূর্তে পাহাড় ধসে প্রাণহানির আশঙ্কা করছেন প্রশাসনের কর্মকর্তারা।

পাহাড়ের টিলায় ও ঢালুতে প্রায় ৩০ হাজার মানুষ মৃত্যুঝুঁকি নিয়ে বসবাস করছেন। বিভিন্ন সময়ে লোকজন পাহাড় কেটে বসতি স্থাপন করলেও এ ব্যাপারে কর্তৃপক্ষের মাথাব্যথা নেই। তবে বন বিভাগের দাবি নিরাপদ স্থানে আশ্রয় নিতে তাঁদের কর্মীরা সর্তক করে দিলেও বসবাসকারীরা তা মানছেন না। ফলে যেকোনো মুহূর্তে পাহাড় ধসে প্রাণহানির আশঙ্কা করছেন প্রশাসনের কর্মকর্তারা। তারই অংশ হিসেবে পাহাড় পাদদশে ঝুকিপূর্ণভাবে বসবাসরত লোকজনদের সরে যেতে দিনব্যাপী মাইকিং করেছে প্রশাসন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162