মঙ্গলবার, অক্টোবর ২৩, ২০১৮ | ৮, কার্তিক, ১৪২৫
 / আন্তর্জাতিক / মাত্র চার বছর বয়সেই ভারতের সর্বকনিষ্ঠ লেখক!
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 13 June, 2018 at 7:43 PM, Count : 234
মাত্র চার বছর বয়সেই ভারতের সর্বকনিষ্ঠ লেখক!

মাত্র চার বছর বয়সেই ভারতের সর্বকনিষ্ঠ লেখক!

সাধারণত এতটুকু বয়সের সকল শিশু খেলাধুলা ও দুষ্টমি করেই দিন পার করে। বয়সটাই তো এমন। চার বছরের শিশু কী আর করবে। কিন্তু অবাক করার বিষয় হলো ভারতে আসামের চার বছরের এই শিশু বই লিখে সাড়া ফেলেছে। নাম আয়ান। অবাক করার মত হলেও এটাই সত্যি। সে তার তৃতীয় জন্মদিনের পরও কথাই বলতে পারত না। অথচ চার বছর বয়সে সে বই লিখে ফেললো। আয়ান মাত্র চার বছরে পুরো একটি বই লিখে ভারতের সর্বকনিষ্ঠ লেখকের মর্যাদা লাভ করেছে।

বার্তা সংস্থা পিটিআই বলছে, আয়ান ভারতের আসাম রাজ্যের উত্তর লখিমপুর জেলায় বসবাস করে। সম্প্রতি সে ভারতের সর্বকনিষ্ঠ লেখকের মর্যাদা পেয়েছে। গেলো মাসে দ্য ইন্ডিয়া বুক অব রেকর্ডস আয়ানকে এই মর্যাদা দেয়।

তবে মজার বিষয় হচ্ছে, আয়ান কিন্তু একটা শব্দও লিখেনি। বরং আয়ানের মায়ের মোবাইল ফোনে ডাউনলোড করা একটি অ্যাপ ব্যবহার করে সে তার দৈনিক অভিজ্ঞতা রেকর্ড করেছে। আর ওই অডিও ক্লিপ তার দাদীর সঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে শেয়ার করেছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, আয়ানের লেখা বইয়ের নাম ‘হানিকম্ব’। উত্তর লখিমপুর জেলার সেইন্ট মেরি স্কুলে পড়াশোনা করে আয়ান। আর গেলো জানুয়ারিতেই আয়ানের বইটি প্রকাশিত হয়েছে। বইয়ের দাম রাখা হয়েছে ২৫০ রুপি। এতে ৩০টি ছোট ছোট অধ্যায় আছে। সেখানে আয়ানের আঁকা ছবি ব্যবহার করা হয়েছে।

সঙ্গীতা গগৈ গোহাই বলেন, আয়ান এক বছর বয়স থেকে আঁকাআঁকি শুরু করে। কিন্তু তিন বছর হওয়ার আগ পর্যন্ত সে কথা বলতে পারতো না। আমরা ভেবেছিলাম সে মৌখিক-প্রতিবন্ধী। কিন্তু একদিন আমাদের অবাক করে দিয়ে সে শুদ্ধ বাক্যে কথা বলা শুরু করে।

উল্লেখ্য, আয়ানের জন্ম ২০১৩ সালের আগস্ট মাসে। তার দাদার নাম পূর্ণকান্ত গগৈ। তিনি একজন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা। নাতির কাছে তিনি শ্রেষ্ঠ বন্ধু ও নায়ক।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162