এই মাত্র পাওয়া :
শনিবার, জুন ২৩, ২০১৮ | ৯, আষাঢ়, ১৪২৫
 / খেলাধুলা / তিন দেশে আয়োজন হবে বিশ্বকাপ, দল থাকবে ৪৮টি
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 13 June, 2018 at 8:06 PM, Count : 198
তিন দেশে আয়োজন হবে বিশ্বকাপ, দল থাকবে ৪৮টি

তিন দেশে আয়োজন হবে বিশ্বকাপ, দল থাকবে ৪৮টি

দড়জায় রাশিয়া বিশ্বকাপ কড়া নাড়ছে। ফুটবল বিশ্বকাপের বিশাল প্রতেোগীতার ২১তম আসর কিনা যখন দড়জার দ্বারপ্রান্তে ঠিক সেই মুহূর্তে কাতারও ২০২২ বিশ্বকাপের আয়োজনের জন্য প্রস্তুত। এমন সময়ে বিশ্বকাপের ২৩তম আসরের ভেন্যু ঘোষণা করা হয়। পরবর্তী বিশ্বকাপ ২০২৬ গড়াবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর মাঠে।

আজ বুধবার ফিফার কংগ্রেসে চলছিল ২০২৬ বিশ্বকাপের আয়োজক দেশ নিয়ে ভোটাভুটি। সেখানেই মরক্কোকে পেছনে ফেলে বিশ্বকাপের স্বাগতিক হওয়ার দৌড়ে জিতে গেল উত্তর আমেরিকার তিন দেশ।

যুক্তরাষ্ট্র আর মেক্সিকোর বিশ্বকাপ আয়োজনের অভিজ্ঞতা থাকলেও কানাডা এই প্রথম আয়োজন করবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। ১৯৭০ ও ১৯৮৬ সালের বিশ্বকাপ গড়িয়েছিল মেক্সিকোর মাঠে। ১৯৯৪ সালে যুক্তরাষ্ট্রে আয়োজিত হয়েছিল প্রথমবারের মতো বিশ্বকাপের প্রতিযোগিতা।

কানাডা তাই চমক হয়েই আসছে ২০২৬ বিশ্বকাপে। ২০১৫ মহিলা বিশ্বকাপ অবশ্য গড়িয়েছিল কানাডার মাঠেই। তবে উত্তর আমেরিকার বিশ্বকাপে সবচেয়ে বড় চমকটা ফিফা দিচ্ছে দল বাড়িয়ে। ৩২ দল থেকে বেড়ে উত্তর আমেরিকার মাঠে বিশ্ব জয়ের লড়াইয়ে নামবে ৪৮ দল।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162