মঙ্গলবার, অক্টোবর ২৩, ২০১৮ | ৮, কার্তিক, ১৪২৫
 / খেলাধুলা / নতুন কী থাকছে রাশিয়া বিশ্বকাপের নির্দেশনায়?
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 13 June, 2018 at 8:39 PM, Count : 235
নতুন কী থাকছে রাশিয়া বিশ্বকাপের নির্দেশনায়?

নতুন কী থাকছে রাশিয়া বিশ্বকাপের নির্দেশনায়?

দড়জার দ্বারপ্রান্তে রাশিয়া ফুটবল বিশ্বকাপ কড়া নারছে। ফুটবল প্রেমীরা ও পছন্দের দলের সমর্থকরা তাদের প্রিয় দলের খেলার জন্য অধীর আগ্রহে রয়েছেন। ফুটবল প্রেমীরা অবশ্যই ফুটবল সম্পর্কে বেশ ভালো জানেন। আসন্ন রাশিয়া বিশ্বকাপে অফসাইডে থাকছে নতুন নির্দেশনা। এখন থেকে আর ম্যাচ চলাকালীন সময় সহকারী রেফারিদের সূক্ষ্ম অফসাইড সিদ্ধান্তে পতাকা উড়বে না।

আসন্ন বিশ্বকাপে এবারই প্রথমবারের মত ব্যবহার করা হবে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি। যার কারণে অফসাইডের সিদ্ধান্ত এখন নেবে ভিডিও রেফারি।

ফিফার রেফারি কমিটির চেয়ারম্যান পিয়েরলুইজি কল্লিনা মঙ্গলবার সংবাদ সম্মেলনে অফসাউডের নির্দেশনা নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘আপনি যদি দেখেন সহকারী রেফারি পতাকা উঠাচ্ছেন না, তবে সেটাকে ভুল মনে করবেন না। বুঝবেন তিনি নির্দেশনাকে সম্মান জানাচ্ছেন।’

তিনি আরো যোগ করেন,‘তাদের পতাকা নামিয়ে রাখতে বলা হয়েছে, যখন টাইট অফসাইডের ঘটনা ঘটবে। সেটা খুবই প্রতিশ্রুতিশীল একটা আক্রমণ বা গোলের সুযোগের সময় হতে পারে। যদি সহকারী রেফারি পতাকা ওঠান, তাহলে সবই শেষ হয়ে যায়।’


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162