এই মাত্র পাওয়া :
শনিবার, জুন ২৩, ২০১৮ | ৯, আষাঢ়, ১৪২৫
 / শ্যামল বাংলা / মুক্তিযোদ্ধার প্রচেষ্টায় চোখের আলো ফিরলো ২৬২ জনের
বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা
Published : Thursday, 14 June, 2018 at 8:43 PM, Count : 23
মানব সেবার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা আলহাজ খায়রুল বাসার খান। সমপ্রতি ফরিদপুরের মধুখালী মালেকা চক্ষু হাসপাতালে ১৭ জনকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন করান তিনি। এই ১৭ জন হলেনÑ ফরিদপুরের মধুখালী উপজেলার বাবলী বেগম, নিহারন বেগম, ফরিদা বেগম, আছিরন বেগম, হারেজ মুসল্লী, মতিউর রহমান, লাইলী বেগম, রাজবাড়ী সদরের শেফালী বেগম, বালিয়াকান্দির রিজিয়া বেগম, নুরজাহান বেগম, আকিদুল ইসলাম, মাগুরা সদরের বাশিরাম বিশ্বাস, মুহাম্মদপুর উপজেলার জবেদা বেগম, বাতাশী বেগম, ফরিদপুর সদরের ফাতেমা বেগম, বোয়ালমারীর নুরজাহান বেগম, সালতার নুরজাহান বেগম।
নুরজাহান বেগম ও আকিদুল ইসলাম জানানÑ গরিব, অসহায়, দুস্থ রোগীদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন করার কথা জেনে মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খানের কাছে গেলে তিনি যাচাই-বাছাই করে অপারেশনের ব্যবস্থা গ্রহণ করেন। তিনি ইতিমধ্যে তাদের মতো অনেককে অপারেশনের ব্যবস্থা করেছেন। তবে কারো কাছ থেকে কোনো টাকা নেন না।
আলহাজ মুক্তিযোদ্ধা খায়রুল বাসার খান জানান, যারা অর্থের অভাবে চোখের ছানি অপারেশন করতে পারেন না তাদের তিনি বাছাই করে বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করেন। তিনি এ কার্যক্রম যতদিন বেঁচে থাকবেন ততদিন চালিয়ে যাবেন। সমাজসেবায় বিশেষ অবদান রাখায় তিনি ইতিমধ্যেই রাষ্ট্রপতি সেবাপদক, মহাত্মা গান্ধী স্বর্ণপদক, মাদার তেরেসা পদকসহ বহু পদকে ভূষিত হয়েছেন।
এ পর্যন্ত তিনি রাজবাড়ী, পাংশা, কালুখালী, বালিয়াকান্দি, মধুখালী, মাগুরা, শ্রীপুর, যশোর, ফরিদপুর, বোয়ালমারী, মোহাম্মদপুর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে রোগী বাছাই করে তার নিজ খরচে ২৬২ জন চক্ষু রোগীকে চোখের ছানি অপারেশন করিয়েছেন। যারা অর্থাভাবে চোখের ছানি অপারেশন করতে পারছেন না এ ধরনের হতদরিদ্ররা যোগাযোগ করুন বীর মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খান, মোবাইল-০১৭১১-০০০৯৭৯।
মালেকা চক্ষু হাসপাতালের প্রশাসক ও প্রধান হিসাব রক্ষক মশিউর রহমান জানান, মুক্তিযোদ্ধা খায়রুল বাশার খান ইতিমধ্যে ২৬২ জন হতদরিদ্র রোগীকে বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালী অপারেশন করিয়েছেন। তার নিজস্ব অর্থায়নে ও মালেকা চক্ষু হাসপাতালের সহযোগিতায় নিয়মিতভাবে অপারেশনের ব্যবস্থা করছেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162